scorecardresearch

বড় খবর

ভয় ধরাচ্ছে ঊর্ধ্বমুখী সংক্রমণ, দেশে লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের বলি হয়েছেন ৫০ জন।

india covid live update
চলছে নমুনা সংগ্রহের কাজ

ফের দেশের সংক্রমণ ঊর্ধ্বমুখী, ভয় ধরাচ্ছে দিল্লির সংক্রমণ বৃদ্ধি। দেশে নতুন করে চোখ রাঙাচ্ছে করোনা (Corona)। বিশেষ করে রাজধানী দিল্লির(Delhi) অবস্থা রীতিমতো চিন্তার। গত ২৪ ঘণ্টায় রাজধানী দিল্লিতেই আক্রান্ত ১ হাজার ৬০৭ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৬৮৮ জন। যা গতকালের তুলনায় সামান্য বেশি। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের বলি হয়েছেন ৫০ জন। দেশে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫লক্ষ ২৩ হাজার ৮০৩।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুসারে ভারতে মত অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮ হাজার ৬৮৪। এর পাশাপাশি একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ২হাজার ৭৫৫ জন।

রীতিমতো উদ্বেগ বজায় রাখছে করোনা সংক্রমণ। সারা দেশের ছবিও কিন্তু সুখকর নয়। টানা কয়েকদিন সংক্রমণ ঊর্ধ্বমুখী। গোটা দেশের অ্যাক্টিভ কেসের হার মাত্র ০.০৪ শতাংশ। তবে রাজধানী দিল্লির পরিস্থিতি বাড়াচ্ছে উদ্বেগ। দিল্লিতে পজি্টিভিটি রেট ৫.২৮ শতাংশ। মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও বাড়ছে হুহু করে।

আরও পড়ুন: বুস্টার ডোজ নেওয়া ৭০ শতাংশ মানুষ রক্ষা পেয়েছেন ওমিক্রন সংক্রমণ থেকে, জানাল গবেষণা

এই মুহূর্তে দিল্লিতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৫হাজার ৬০৯। দিল্লির পাশাপাশি মুম্বইয়েও বাড়ছে সংক্রমণ। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে মুম্বইয়ে নতুন করে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৯৩ জন। সেই সঙ্গে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০,৫৯,৭২৮। মোট মৃতের সংখ্যা ১৯,৫৬২।   

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus news updates live covid 19 count deaths delhi mumbai bangalore cases restrictions