scorecardresearch

আতঙ্ক বাড়াচ্ছে করোনা, লাগাতার ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ

দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১হাজার ৯৪ জন।

আতঙ্ক বাড়াচ্ছে করোনা, লাগাতার ঊর্ধ্বমুখী দেশের কোভিড-গ্রাফ
আতঙ্ক জিইয়ে রেখেছে করোনা।

লাগাতার ঊর্ধ্বমুখী দেশের দৈনিক সংক্রমণ। গতকালের চেয়ে এদিন আরও বেড়েছে আক্রান্তের সংখ্যা। পাল্লা দিয়ে বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। দিন কয়েক আগেই দেশে করোনার দৈনিক সংক্রমণ হাজারের নীচে নেমে গিয়েছিল। তবে গত কয়েকদিন ধরেই লাগাতার ২ হাজারের উপরে থাকছে কোভিড-গ্রাফ।

সংক্রমণের চতুর্থ ঢেউ আছড়ে পড়া কি সময়ের অপেক্ষা মাত্র? উত্তরটা এখনই স্পষ্ট না হলেও ইঙ্গিতটা কিন্তু রয়েছে। অন্তত গত কয়েকদিনের করোনা পরিসংখ্যান যথেষ্ট উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২ হাজার ৫৯৩ জন। যা গতকালের চেয়ে কিছুটা বেশি। একদিনে দেশে করোনার বলি আরও ৪৪। গতকাল এই সংখ্যা ছিল ৩৩। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১হজার ৭৫৫ জন। এর সঙ্গেই পাল্লা দিয়ে বেড়েছে অ্যাকটিভ কেসের সংখ্যাও। এই মুহূর্তে দেশে মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫ হাজার ৮৭৩ জন।

এই মুহূর্তে রাজধানী দিল্লির সংক্রমণ পরিস্থিতি যথেষ্ট উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে। দিল্লিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ১হাজার ৯৪ জন। এই নিয়ে টানা ৪ দিন রাজধানী শহরে সংক্রমণ হাজার ছাড়াল। সেই সঙ্গে পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ৪.৮ শতাংশ। যদিও সংক্রমণে লাগাম পরাতে চেষ্টার খামতি রাখছে না দিল্লির সরকার। স্কুলগুলির জন্য নতুন গাইডলাইন প্রকাশ করা হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Coronavirus news updates live covid 19 count deaths delhi mumbai bangalore cases