বড় খবর

ভ্যাকসিন নিয়ে সন্দেহ প্রকাশ করার কিছু নেই, করোনা ঝড়ের আবহে আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর

দেশে ভ্যাকসিন নষ্ট হওয়ার রিপোর্টও সামনে এসেছে। টিকাকরণের পরও কীভাবে এত আক্রান্ত বাড়ছে দেশে তা নিয়ে প্রশ্ন ওঠে।

দেশব্যাপী চলছে করোনা টিকাকরণ। ফাইল ছবি

ভারতে শুরু হয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। শুক্রবার একদিনে আক্রান্ত হয়েছে ৪০ হাজার জন। এই প্রেক্ষাপটে অনেক মহল থেকে প্রশ্ন উঠছে ভ্যাকসিন নিয়ে। পাশাপাশি দেশে ভ্যাকসিন নষ্ট হওয়ার রিপোর্টও সামনে এসেছে। টিকাকরণের পরও কীভাবে এত আক্রান্ত বাড়ছে দেশে তা নিয়ে প্রশ্ন ওঠে। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন সবাইকে ভ্যাকসিন শট নেওয়ার আহ্বান জানিয়ে সুরক্ষার বিষয়টি নিশ্চিত করেছেন।

লোকসভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, “কোভিড -১৯ টি ভ্যাকসিন সম্পর্কে কারও সন্দেহ হওয়া উচিত নয়। আমি সবাইকে ভ্যাকসিন শট নেওয়ার আহ্বান জানাচ্ছি “। ভ্যাকসিন নষ্ট হওয়ার কারণ উঠে আসছে নানা তথ্য থেকে। প্রধানমন্ত্রী মোদী সারা দেশে ভ্যাকসিনেশন ড্রাইভ পর্যবেক্ষণ করার কথাও বলেছেন।

এদিকে পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি তথৈবচ। মঙ্গলবার দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছিল ২৫৫। বুধবার তা বেড়ে হয়েছিল ৩০৩। বৃহস্পতিবার দৈনিক সংক্রমিতের সংখ্যা আরও খানিকটা বেড়ে হয়েছিল ৩২৩ জন। কমছে না সংক্রমণের হারও। কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৯৯ জন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছে প্রায় ৪০ হাজার। একদিনে মৃত্যু হয়েছে ১৬০ জনের। করোনা থাবায় আক্রান্ত হল মহারাষ্ট্র। বৃহস্পতিবার সে রাজ্যে আক্রান্ত হয়েছে ২৫ হাজার ৮৮৩। যা কোনও রাজ্যের জন্যই রেকর্ড এখনও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus no one should have any doubts about covid 19 vaccines harsh vardhan

Next Story
‘পুরনো কর্মীরা কাঁদছেন’, গেরুয়া শিবিরে বিভাজন ধরাতে মরিয়া মমতা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com