বড় খবর

নদীতে মৃতদেহ ফেলার ঘটনা মিডিয়ার ‘ইচ্ছাকৃত’ খবর! দাবি সঙ্ঘের

“২০১৫ এবং ২০১৭ সালেও গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা গিয়েছিল। এর সঙ্গে করোনার সম্পর্ক টেনে খবর স্পষ্টভাবেই মিডিয়ার একটি অংশ।”

UP Corona, BJP
যে দৃশ্য ভয় ধরিয়েছে দেশে! লাশের স্তুপ গঙ্গাপারে।

Coronavirus Uttarpradesh: গঙ্গায় শয়ে শয়ে লাশ ফেলে দেওয়ার বিতর্কিত ভিডিও ভাইরাল হতেই তোপের মুখে উত্তরপ্রদেশ। এর আগেও যোগীরাজ্যে গঙ্গার পাশে সৎকার না হওয়া মৃতদেহের স্তুপ, নদীতে লাশ ভাসানোর ঘটনা প্রকাশ্যে এসেছে। যদিও এই সব ঘটনা মিডিয়ার ‘এজেন্ডা’, এমনটাই অভিযোগ রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS)-এর সহপ্রচারপ্রমুখ নরেন্দ্র কুমারের।

মহর্ষি নারদ জয়ন্তী উপলক্ষে ভার্চুয়াল ভাষণে নরেন্দ্র কুমার বলেন, “এর আগে ২০১৫ এবং ২০১৭ সালেও গঙ্গায় মৃতদেহ ভাসতে দেখা গিয়েছিল। কিন্তু তখন তো আর কোভিড অতিমারি ছিল না। ফলে খবর হয়নি। কিন্তু এখন যেহেতু পরিস্থিতি অন্য। এর সঙ্গে করোনার সম্পর্ক টেনে খবর স্পষ্টভাবেই মিডিয়ার একটি অংশ।”

আরএসএস প্রচার প্রধান নারদ মুনিকে বিশ্বের প্রথম সাংবাদিক হিসাবে বিবেচনা করেছেন। প্রতি বছর নারদ জয়ন্তী উদযাপন করে সাংবাদিকদের তাদের কাজের জন্য পুরষ্কার প্রদান করে তাঁরা।

আরও পড়ুন, নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃতের দেহ, উত্তরপ্রদেশের ভিডিও ভাইরাল

রবিবার তিনি বলেন, “মিডিয়া অতিমারির সময়ে তাঁদের কাজটি ভালভাবে সম্পাদন করেছে। কিন্তু দেশে যে সিস্টেমে কাজ হচ্ছে সেখানে সমস্যাগুলি উল্লেখ করা ভাল। তবে এটি সঠিক সময়ে এবং যত্ন সহকারে করা উচিত। আতঙ্ক না তৈরি করে সচেতনতা তৈরি করা উচিত…”

তবে শুক্রবার যে ভিডিও প্রকাশ্যে এসেছে সেখানে দেখা গিয়েছে, সেতু থেকে রাপ্তী নদীতে একটি মরদেহ ছুঁড়ে ফেলছেন দুই ব্যক্তি। তাঁদের মধ্যে একজন পিপিই কিট পরে রয়েছেন। ওই সেতু দিয়ে যাওয়ার সময়ে দুই ব্যক্তি গোটা ঘটনা ক্যামেরাবন্দি করেন। তার পরই ওই ভিডিও ভাইরাল হয়ে যায়।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus utttarpradesh rss media reports of corpses in ganga agenda driven

Next Story
‘জুনের মধ্যে ৯-১০ কোটি কোভিশিল্ড সরবরাহ করবে সেরাম’, কেন্দ্রকে জানাল পুনের সংস্থা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com