scorecardresearch

বড় খবর

আগেই কেন পরিস্থিতি মোকাবিলায় যথাযথ প্রশিক্ষণ নয়? এয়ার ইন্ডিয়ার সিইও’র বিবৃতি ঘিরে ধোঁয়াশা

এয়ার ইন্ডিয়া একটি দায়িত্বশীল এয়ারলাইন্স সংস্থা হিসাবে বিমানকর্মীদের আরও সচেতন করতে এবং পরিস্থিতি সামাল দিতে বিশেষ ট্রেনিংয়ের আয়োজন করতে চলেছে।

আগেই কেন পরিস্থিতি মোকাবিলায় যথাযথ প্রশিক্ষণ নয়? এয়ার ইন্ডিয়ার সিইও’র বিবৃতি ঘিরে ধোঁয়াশা

বিমানে বৃদ্ধার সঙ্গে অশালীন আচরণের জেরে মুখ পুড়ল এয়ার ইন্ডিয়ার। শনিবার সংস্থার সিইও ক্যাম্পবেল উইলসন পরিস্থিতির জন্য দুঃখ প্রকাশ করে এক বিবৃতিতে বলেছেন, বিমানে অনভিপ্রেত এই ঘটনার তদন্ত চলছে। কোন বিমানকর্মীর গাফিলতি প্রমাণিত হলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে। ইতিমধ্যে একজন পাইলট এবং চারজন কেবিন ক্রু মেম্বারকে রোস্টার থেকে সরিয়ে দেওয়া হয়েছে। তবে ২৬ নভেম্বর পরিস্থিতি আরও ভালভাবে মোকাবেলা করা যেত। ভবিষ্যতে এই ধরণের ঘটনা এড়াতে সংস্থা সব ধরণের ব্যবস্থা নেবে বলেও উল্লেখ করেন তিনি।

নিউ ইয়র্ক-দিল্লি বিমানে বৃদ্ধার গায়ে প্রস্রাবের অভিযোগে অভিযুক্ত শঙ্কর মিশ্রকে বেঙ্গালুরু থেকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। শঙ্কর মিশ্রের খোঁজে একাধিক জায়গায় তলাশি চালায় দিল্লি পুলিশ। বার বার অভিযুক্ত তার অবস্থান বদল করে দিল্লি পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করে। দিল্লি পুলিশের একটি সূত্র দাবি করে বেঙ্গালুরুতে পৌঁছানোর পর শঙ্কর মিশ্র তার মোবাইল ফোনটি সুইচ অফ করে দেন। শেষ দেখা টাওয়ার লোকেশান ধরে বেঙ্গালুরু থেকেই তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই একটি প্রতিবেদনে দাবি করেছে যে অভিযুক্ত শঙ্কর বেশ কয়েকদিন তার বোনের বাড়িতে লুকিয়ে ছিল। এয়ার ইন্ডিয়া অভিযুক্তের বিরুদ্ধে ইতিমধ্যেই ৩০ দিনের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে।এয়ার ইন্ডিয়া ২৮ ডিসেম্বর দিল্লি পুলিশের কাছে ঘটনার বিষয়ে একটি অভিযোগ দায়ের করে।

আরও পড়ুন: [  অব্যাহত প্রতিবাদ, তার মাঝেই প্রকাশ্যে ফাঁসি, ইরানের নিন্দায় সরব আমেরিকা ]

একটি বিবৃতিতে, এয়ার ইন্ডিয়া বলেছে, “আমাদের বিমানে সহ-যাত্রীদের বর্বরোচিত কাজের কারণে এক মহিলা বৃদ্ধা যাত্রী অসুবিধার সম্মুখীন হয়েছে। এমন ঘটনার জন্য এয়ার ইন্ডিয়া গভীরভাবে উদ্বিগ্ন। আমরা দুঃখিত”। পাশাপাশি এয়ার ইন্ডিয়ার সিইও বলেছেন ‘এয়ার ইন্ডিয়া একটি দায়িত্বশীল এয়ারলাইন্স সংস্থা হিসাবে বিমানকর্মীদের আরও সচেতন করতে এবং পরিস্থিতি সামাল দিতে বিশেষ ট্রেনিংয়ের আয়োজন করতে চলেছে। যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনাগুলি এড়ানো যায় এবং আরও ভাল উপায়ে এই ধরণের ঘটনার মোকাবেলা করা যায়।

এর আগে, ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) বৃহস্পতিবার জানিয়েছে প্রাথমিক তদন্তে দেখা যাচ্ছে নিয়ন্ত্রক বিধি মানা হয়নি। সেই ফ্লাইটের সমস্ত পাইলট এবং কেবিন ক্রু সদস্যদের কাছে কারণ দর্শানোর নোটিস জারি করা হয়েছে। কেন নিয়ন্ত্রক বিধি অবহেলার জন্য তাঁদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া উচিত নয়, সেই কারণ তাঁদের জানাতে হবে বলেও জানিয়েছে ডিজিসিএ।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Could have handled the situation better air india ceo campbel