scorecardresearch

বড় খবর

উচ্চ মাধ্যমিক ফলবিভ্রাটে দায় ঠেলার পালা! স্কুলগুলোকে মুচলেকা দিতে নির্দেশ সংসদের

HS Result 2021: এবার শিক্ষামন্ত্রী তলব করলেন সংসদ সভাপতি মহুয়া দাসকে। দ্রুত সমস্যার সমাধান করতে বলেছেন শিক্ষামন্ত্রী।

উচ্চ মাধ্যমিক ফলবিভ্রাটে দায় ঠেলার পালা! স্কুলগুলোকে মুচলেকা দিতে নির্দেশ সংসদের
নবান্নের নির্দেশে এই বৈঠক বলে খবর।

HS Result 2021: উচ্চ মাধ্যমিকের ফলবিভ্রাটের দায় স্কুলগুলোর ঘাড়ে চাপাতে চাইছে সংসদ। প্রধান শিক্ষক ও শিক্ষিকাদের মুচলেকা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সেই মুচলেকায় উল্লেখ, ফল বিভ্রাটের দায় স্কুলের। আর সংসদের এই আচরণে ক্ষোভপ্রকাশ করেছেন শিক্ষক মহল।

স্কুলগুলোকে সংসদ সভাপতিকে উদ্দেশ্য করে লিখতে হচ্ছে, আমাদের বিদ্যালয়ের একাদশ শ্রেণির ফল পাঠানোর সময় কোভিড কারণে আমাদের ত্রুটির ফলে অসম্পূর্ণ ও ত্রুটিপূর্ণ ফল পাঠানো হয়েছিল। ফলে তারা অকৃতকার্য হয়েছে। সেই ছাত্র-ছাত্রীদের পূর্বতন মার্কশিট সংগ্রহ করে সংসদে দিয়ে যাব। এবং নতুন মার্কশিট নিয়ে যাব। এই অঙ্গীকার করছি। নীচে স্বাক্ষর করতে হয়েছে প্রধান শিক্ষিক বা শিক্ষিকাদের।  

এদিকে, উচ্চমাধ্যমিকে ফল প্রকাশের পর একাধিক জায়গায় ছাত্র বিক্ষোভ হয়েছে। সেই ঘটনায় উদ্বিগ্ন নবান্ন বার্তা দিতে সংসদ সভাপতি মহুয়া দাসের সঙ্গে বৈঠক করেছেন মুখ্য সচিব। এবার শিক্ষামন্ত্রী তলব করলেন সংসদ সভাপতি মহুয়া দাসকে।

নবান্নের নির্দেশে এই বৈঠক হয়েছে বলে খবর। দ্রুত সমস্যার সমাধান করতে বলেছেন শিক্ষামন্ত্রী। বৈঠক শেষে এমনটাই জানিয়েছেন মহুয়া। শনিবার নবান্নে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর সঙ্গে বৈঠক করেন মহুয়া। তার পর সংসদকে উদ্ধৃত করে একটি বিবৃতি প্রকাশ করে নবান্ন। তাতে বলা ছিল, রাজ্যের সমস্ত স্কুলের প্রধান শিক্ষক এবং শিক্ষিকাদের ছাত্রছাত্রীদের অনুযোগ খতিয়ে দেখতে হবে। সেই নিয়ে সামগ্রিক রিপোর্ট জমা দিতে হবে সংসদে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Council trying to put blame against schools over result debacle state