scorecardresearch

বড় খবর

ভোটে লড়ার টিকিট মেলেনি, চাপ বাড়াতে সিনেমার কায়দায় বিদ্যুতের টাওয়ারে চড়লেন কাউন্সিলর

আম আদমি পার্টির ওই প্রাক্তন কাউন্সিলরের অভিযোগের কোনও জবাব দেয়নি আপ।

ভোটে লড়ার টিকিট মেলেনি, চাপ বাড়াতে সিনেমার কায়দায় বিদ্যুতের টাওয়ারে চড়লেন কাউন্সিলর
বিদ্যুতের টাওয়ারে প্রাক্তন কাউন্সিলর

যেন বলিউডের কোনও সিনেমা। দিল্লি মিউনিসিপ্যাল কর্পোরেশনের প্রার্থী হওয়ার জন্য দল টিকিট দেয়নি। টিকিট পাওয়ার জন্য দলের ওপর চাপ বাড়াতে পালটা স্টান্টবাজির রাস্তায় হাঁটলেন দিল্লির আম আদমি পার্টির কাউন্সিলর। চড়ে বসলেন শাস্ত্রী পার্কের একটি বিদ্যুতের টাওয়ারে। তাঁর অভিযোগ ছিল, দলের নেতারা নথি বাজেয়াপ্ত করে তাঁকে প্রার্থী হতে দেননি। পরে, অবশ্য নথি ফেরত দেওয়া হয়েছে বলে দাবি জানিয়ে তিনি টাওয়ার থেকে নেমে আসেন। তবে, হাসিব-উল-হাসান নামে ওই প্রাক্তন কাউন্সিলরকে শেষ পর্যন্ত টিকিট দেয়নি দল।

টাওয়ারে ওঠার পর প্রকাশিত একটি ভিডিওতে দেখা গিয়েছে হাসান বলছেন, ‘আমার কিছু হলে বা আমি মারা গেলে আম আদমি পার্টির দুর্গেশ পাঠক এবং অতীশী দায়ী থাকবে। তাদের কাছে আমার ব্যাংকের পাসবুক-সহ আমার আসল নথি রয়েছে। আগামিকাল মনোনয়ন দাখিলের শেষ দিন। কিন্তু, তারা আমাকে আমার কাগজপত্র দিচ্ছে না।’ পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। দিল্লি দমকল দফতর জানিয়েছে যে তাদের কর্মীদের সকাল ১১টায় ডাকা হয়েছিল। একজন দমকলকর্মী বলেন, ‘আমরা দুটি গাড়ি পাঠিয়েছিলাম। দমকলকর্মীরা তাঁর সাথে কথা বলে তাঁকে উদ্ধার করার চেষ্টা করেছে। তাঁকে নীচে নামানোর জন্য সিঁড়ি নিয়ে গিয়েছিলেন।’

আরও পড়ুন- মুখবন্ধ খামের ব্যবহার ‘অস্পষ্ট’, ‘অস্বচ্ছ’, কেন বলছে সুপ্রিম কোর্ট?

শেষ পর্যন্ত দুপুর ৩টার দিকে, হাসান টাওয়ার থেকে নেমে আসেন। তিনি দাবি করেন যে AAP নেতারা মিডিয়ার চাপে তাঁর নথি ফিরিয়ে দিয়েছেন। টিকিটের বদলে তাঁর কাছে টাকা চাওয়া হয়েছে বলেও দাবি করেন হাসান। তিনি আরও বলেন, ‘আমি আগামিকাল মনোনয়ন জমা দেব।’ তবে কি তিনি নির্দল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন? সেই প্রশ্নে হাসান জানিয়েছেন, এই ব্যাপারে এখনও নিশ্চিত নন। তবে, হাসান এতবড়-কাণ্ড ঘটালেও কার্যত চুপ করে দিনভর দেখে গিয়েছেন আম আদমি পার্টির নেতারা। তাঁরা ওই প্রাক্তন কাউন্সিলরের অভিযোগের কোনও জবাব দেননি।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Councillor climbs tower after not getting the ticket of mcd poll