scorecardresearch

বড় খবর

৬ রাজ্যের সাত বিধানসভা আসনে চলছে ভোট গণনা! ব্যবধান বাড়ানোই লক্ষ্য বিজেপির

আজ সন্ধ্যার মধ্যেই ফল ঘোষণা।

৬ রাজ্যের সাত বিধানসভা আসনে চলছে ভোট গণনা! ব্যবধান বাড়ানোই লক্ষ্য বিজেপির
বিহার, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্র সহ ছয়টি রাজ্যের সাতটি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনা পর্ব ইতিমধ্যেই শুরু হয়েছে।

বিহার, হরিয়ানা, উত্তরপ্রদেশ এবং মহারাষ্ট্র সহ ছয়টি রাজ্যের সাতটি বিধানসভা আসনের উপনির্বাচনের ভোট গণনা পর্ব ইতিমধ্যেই শুরু হয়েছে। প্রথমে পোস্টাল ব্যালট গণনা করা হচ্ছে, তারপর ইভিএমের মাধ্যমে ভোট গণনা শুরু হবে। এই উপনির্বাচনের ফলাফল বিজেপি ছাড়া বিহারে মহাজোটের জন্য একটি বড় পরীক্ষা।  

তেলেঙ্গানার মুনুগোডু আসনেও ভোট গণনা শুরু হয়েছে। গণনাকেন্দ্রের বাইরে কড়া নিরাপত্তা মোতায়েন করা হয়েছে।

আরও একবার দিওয়ালি উদযাপন : ভাব্যা বিষ্ণোই

হরিয়ানার আদমপুর আসনের উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। সেখানকার বিজাপি প্রার্থী ভব্য বিষ্ণোই জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেছেন, এই নির্বাচন জয়-পরাজয়ের নয়। এবারের নির্বাচন জয়ের ব্যবধান বাড়ানোর লড়াই। প্রথম থেকেই আদমপুরবাসীর ভালবাসাপেয়েছি। এখানকার মানুষ আবারও দীপাবলি উদযাপন করবে। ছয়টি রাজ্যের সাতটি বিধানসভা আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে। এ সব আসনে অনুষ্ঠিত উপনির্বাচনের ফলাফল আজ সন্ধ্যার মধ্যে প্রকাশ করা হবে।

বেশিরভাগ আসনেই বিজেপি এবং তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস), রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি), সমাজবাদী পার্টি (এসপি) এবং বিজু জনতা দল (বিজেডি) এর মতো দলগুলির মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই জারি রয়েছে। যে সাতটি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছিল, তার মধ্যে বিজেপি তিনটি এবং কংগ্রেস দুটি আসন শিবসেনা এবং আরজেডি একটি করে আসনে এর আগে জয়ী হয়।

সকাল ৮টায় শুরু হয় ভোট গণনা। যে আসনগুলিতে উপনির্বাচন হয়েছে তার মধ্যে রয়েছে হরিয়ানার আদমপুর বিধানসভা আসন, মহারাষ্ট্রের আন্ধেরি পূর্ব, বিহারের গোপালগঞ্জ এবং মোকামা, তেলেঙ্গানার মুনুগোদে, উত্তর প্রদেশের গোলা গোকারনাথ এবং ওড়িশার ধামনগর বিধানসভা আসন।

বেশিরভাগ আসনেই বিজেপি এবং তেলেঙ্গানা রাষ্ট্র সমিতি (টিআরএস), রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি), সমাজবাদী পার্টি (এসপি) এবং বিজু জনতা দলের (বিজেডি) মতো আঞ্চলিক দলগুলির মধ্যে নির্বাচন উপলক্ষে চলেছে কঠিন লড়াই।

সাতটি আসনে উপনির্বাচন হয়েছিল, তার মধ্যে বিজেপি তিনটি এবং কংগ্রেস দুটি, যেখানে শিবসেনা এবং আরজেডি একটি করে আসন ছিল। হরিয়ানার আদমপুরের প্রাক্তন বিধায়ক কুলদীপ বিষ্ণোই কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার কারণে আদমপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। এবং শিবসেনা বিধায়ক রমেশ লাটকে-র অকাল মৃত্যুর কারণে আন্ধেরি পূর্বে নির্বাচনপর্ব অনুষ্ঠিত হয়।

বিহারের মোকামা আসনের বিধায়ক অনন্ত সিংকে ফৌজদারি মামলায় দোষী সাব্যস্ত করায় আসনটি শূন্য হয়। একই সময়ে, বিজেপি বিধায়ক সুভাষ সিংয়ের মৃত্যুর কারণে তাকে বিহারের গোপালগঞ্জে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে হয়।

তেলেঙ্গানার মুনুগোডের বর্তমান বিধায়ক কোমাতিরেডি রাজ গোপাল রেড্ডি ২রা আগস্ট পদত্যাগ করার পরে মুনুগোডে বিধানসভা আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়। অন্যদিকে, লখিমপুর খেরি জেলার গোলা গোকর্নাথ বিধানসভা আসনে বিধায়ক অরবিন্দ গিরির মৃত্যুর কারণে সেই আসনে নতুন করে নির্বাচন হয়। বিজেপি বিধায়ক বিষ্ণু চরণ দাসের অকাল মৃত্যুতে ধামনগর আসনে ফের নতুন করে নির্বাচনের আয়োজন করা হয়।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Counting of votes on seven constituencies in six states underway