scorecardresearch

বড় খবর

তদন্ত শেষের আগে চপার বিপর্যয় নিয়ে মুখ খুলতে নারাজ বায়ুসেনা প্রধান

তামিলনাড়ুর কুন্নুরে ভয়াবহ চপার বিপর্যয়ের পরে প্রতিকারমূলক একাধিক পদক্ষেপ করতে চলেছে ভারতীয় বায়ুসেনা।

Court of Inquiry on chopper crash will be thorough process, will take few weeks, says IAF chief
চপার দুর্ঘটনার তদন্ত শেষ হতে আর কয়েক সপ্তাহ সময় লাগবে বলে জানালেন বায়ুসেনা প্রধান।

তামিলনাড়ুতে বায়ুসেনার চপার ভেঙে পড়ার ঘটনার তদন্ত চলছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আগেভাগে কোনও মন্তব্য করতে চান না বায়ুসেনা প্রধান বিবেক রাম চৌধুরি। শনিবার এয়ার চিফ মার্শাল চৌধুরি জানিয়েছেন, ত্রিমুখী পরিষেবার সঙ্গে যুক্ত দল ঘটনার তদন্ত করছে। প্রতিটি দিক খতিয়ে দেখা হচ্ছে। গোটা তদন্ত প্রক্রিয়া শেষ হতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।

“পুঙ্খানুপুঙ্খভাবে গোটা ঘটনার তদন্ত চলছে। সেই তদন্ত প্রক্রিয়ার ফল বেরনোর আগে কিছু বলতে চাই না। ঘটনার উপযুক্ত তদন্তের জন্য তাঁকে (এয়ার মার্শাল মানবেন্দ্র সিং) সব দিক খতিয়ে দেখতে বলা হয়েছে। কোথাও ত্রুটি ছিল কিনা বা ঠিক কী কারণে এই বিপর্যয়, তা খতিয়ে দেখা হচ্ছে।” উল্লেখ্য, এয়ার মার্শাল মানবেন্দ্র সিংয়ের নেতৃত্বে তামিলনাড়ুর কুন্নুরে বায়ুসেনার চপার দুর্ঘটনার তদন্ত করছে বিশেষ দল।

তামিলনাড়ুর কুন্নুর জেলায় আচমকা ভেঙে পড়ে বায়ুসেনার চপার। মর্মান্তিক সেই দুর্ঘটনায় সিডিএস বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত, ব্রিগেডিয়ার এলএস লিড্ডার-সহ বেশ কয়েকজন সেনাকর্তা ও জওয়ান নিহত হন। চপার বিপর্যয়ে গুরুতর জখম হন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং।

আরও পড়ুন- পারমানবিক অস্ত্র বহনে সক্ষম ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ‘অগ্নি পি’-এর সফল উৎক্ষেপণ ভারতের

হাসপাতালে একটানা বেশ কয়েকদিন কার্যত মৃত্যুর সঙ্গে লড়াই চালিয়ে গিয়েছিলেন বায়ুসেনার অসম সাহসী এই ক্যাপ্টেন। তবে শেষমেশ মৃত্যুর কাছে হার মানতে হয়েছে তাঁকেও। কয়েকদিন আগে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই জওয়ানের।

কুন্নুরের ভয়াবহ সেই চপার বিপর্যয়েরই তদন্ত করছে বিশেষ দল। সেই তদন্ত প্রক্রিয়া সম্পর্কে এদিন বায়ুসেনা প্রধান বলেন, ”প্রতিকারমূলক একাধিক পদক্ষেপ আমরা নিতে চলেছি। তবে সেব্যাপারে তাড়াহুড়ো করে কিছু ঘোষণা করতে চাই না। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আমাদের আরও কয়েক সপ্তাহ অপেক্ষা করতে হবে।”

Read full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Court of inquiry on chopper crash will be thorough process will take few weeks says iaf chief