আতঙ্কের করোনা, দেশে কোভিড অ্যাক্টিভ কেস বেড়ে প্রায় ৯২ হাজার

দৈনিক সংক্রমণ খানিকটা কমলেও উদ্বেগ যাচ্ছে না।

India reports 18,815 fresh Covid 19 cases 8 July 2022
কিছুতেই যাচ্ছে না উদ্বেগ। প্রতিদিন হাজার-হাজার মানুষ নতুন করে করোনা আক্রান্ত হচ্ছেন।

দৈনিক সংক্রণ খানিকটা কমলেও উদ্বেগ যাচ্ছে না। বেড়েই চলেছে করোনা সক্রিয় রোগীর সংখ্যা। রাজ্যে-রাজ্যে ছড়াচ্ছে সংক্রমণ। নতুন করে কোভিড বিধি ফেরানোর পক্ষে জোরালো সওয়াল শুরু বিশেষজ্ঞদের। বাড়ির বাইরে বেরোলেই ফের একবার মাস্ক বাধ্যতামূলক করার পক্ষে স্বর ক্রমশ চড়া হচ্ছে।

মাঝে কয়েক মাসের বিরতির পর ফের মাথাচাড়া দিয়েছে করোনা। ফি দিন হাজার-হাজার মানুষ নতুন করে দেশজুড়ে সংক্রমিত হয়ে পড়ছেন। শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৪০ জন।

https://platform.twitter.com/widgets.js

একদিনে দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২০ জনের। এদিন আরও বেড়েছে করোনা সক্রিয় রোগীর সংখ্যাও। এই মুহূর্তে দেশে করোনা অ্যাক্টিভ কেস বেড়ে ৯১ হাজার ৭৭৯। দৈনিক সংক্রমণ হার বর্তমানে ৪.৩৯ শতাংশ।

আরও পড়ুন- ‘পরিবারের পিছনে লেগেছে, BJP সখ্যতার প্রশ্নই নেই’, সাফ জানালেন মুখ্যমন্ত্রী

দেশের একধিক রাজ্যে নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে করোনা। শুক্রবার রাজধানী দিল্লিতে নতুন করে প্রায় দেড় হাজার মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। দিল্লিতে করোনা আক্রান্তের মোট সংখ্যা বেড়ে ১৯ লক্ষ ২৮ হাজার ৮৪১। দক্ষিণের রাজ্য কর্নাটকেও করোনার বাড়বাড়ন্ত জারি রয়েছে। শুক্রবার কর্নাটকে নতুন করে ৮১৬ জন করোনা রোগীর হদিশ মিলেছে। আক্রান্তদের মধ্যে ৭৭৬ জনই বেঙ্গালুরুর বাসিন্দা। এই মুহূর্তে কর্নাটকে করোনা সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৫ হাজার ১৮০।

অন্যদিকে, মহারাষ্ট্রেও চোখ রাঙাচ্ছে করোনা। গত ২৪ ঘণ্টায় মারাঠাভূমে ৪ হাজার ২০০ জনেরও বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। বাণিজ্যনগরী মুম্বইয়ের সংক্রমণ পরিস্থিতি ফের একবার উদ্বেগজনক জায়গায় পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় শুধু মুম্বই শহরেই করোনায় কাবু ১ হাজার ৮৯৮ জন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 active cases cross 91 thousand in country

Next Story
স্বপ্নের পদ্মা সেতু ‘উদ্বোধন’ উপলক্ষে সাজো-সাজো রব বাংলাদেশে!