বড় খবর

বাড়ছে সংক্রমণ! বিহারে সম্পূর্ণ লকডাউন ঘোষণা নীতীশ কুমারের

গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪৭। নির্দেশিকা অনুযায়ী, সবজি, ফল,মাছ, মাংসের দোকান সন্ধে ৬টার মধ্যে বন্ধ করতে হবে।

Curfew, Kashmir, Vaccination

বিহারে বেলাগাম করোনা সংক্রমণ। ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে ১৫ মে পর্যন্ত বিহারে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। মঙ্গলবার বিহারের মুখ্যমন্ত্রী টুইটারে এই ঘোষণা করেছেন।

কী জানিয়েছেন তিনি?

‘প্রশাসনের সব আধিকারিক ও মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে বৈঠকের পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে বিহারে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের বিস্তারিত নিয়মকানুন বিপর্যয় মোকাবিলা দলের পক্ষ থেকে ঘোষণা করা হবে। বিপর্যয় মোকাবিলা দলকে ইতিমধ্যে ব্যবস্থা নিতে বলা হয়েছে’।

বিহারের করোনা পরিস্থিতির কথা বিচার করে রাজ্যের চার হাসপাতাল প্রধান এবং আইএমএ-র রাজ্য দফর থেকে ১৫ দিনের লকডাউনের আর্জি জানানো হয় মুখ্যমন্ত্রীর কাছে। এরপরই এই সিদ্ধান্ত নেন নীতীশ। প্রসঙ্গত, গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছে ১১ হাজার ৪৭।

নির্দেশিকা অনুযায়ী, সবজি, ফল, ডিম, মাছ, মাংসের দোকান সন্ধে ৬টার মধ্যে বন্ধ করতে হবে। ধাবা এবং রেস্তোরাঁ থেকে হোম ডেলিভারি ব্যবস্থা চালু থাকবে রাত ৯টা পর্যন্ত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 cases surge bihar goes into lockdown till may 15

Next Story
করোনার তৃতীয় ঢেউয়ের ধাক্কা সামলাতে তৈরি হচ্ছে মুম্বই, প্রাধান্য শিশু সুরক্ষায়
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com