scorecardresearch

বড় খবর

‘বৈষম্য না রেখে’ করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার নির্দেশ আরএসএস প্রধানের

কোনও ‘ভেদাভেদ না করে’ সকলকে সাহায্যর হাত বাড়িয়ে দিতে রাষ্ট্রীয় সমাজসেবক সংঘের কর্মীদের নির্দেশ দিলেন আরএসএস প্রধান।

‘বৈষম্য না রেখে’ করোনায় ক্ষতিগ্রস্তদের সাহায্য করার নির্দেশ আরএসএস প্রধানের
মোহন ভাগবত। ফাইল চিত্র।

প্রতিঘন্টায় ভারতে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। সেই আবহে কোনও ‘ভেদাভেদ না করে’ সকলকে সাহায্যর হাত বাড়িয়ে দিতে রাষ্ট্রীয় সমাজসেবক সংঘের কর্মীদের নির্দেশ দিলেন আরএসএস প্রধান। ভিডিও কনফারেন্সিংয়ে দলের কর্মীদের এই নির্দেশ দেন দলনেতা। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, কীভাবে এই লকডাউনেও করোনা ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিয়ে সাহায্য করতে উদ্যোগী হবেন তাঁরা, সে বিষয়েও কর্মীদের বার্তা দিয়েছেন মোহন ভাগবত।

আরএসএস প্রধান বলেন লকডাউনে জারি করা সমস্ত নিয়ম এবং নিষেধাজ্ঞা মেনেই করোনাভাইরাস সম্পর্কে সচেতনতা প্রচার চালাবেন তাঁরা। টুইটে মোহন ভাগবত বলেন, “কোনওরকম বৈষম্য না রেখেই কর্মীদের ত্রাণ দানের কাজ করতে হবে। মনে রাখতে হবে যাঁদের এই মুহুর্তে সাহায্যের প্রয়োজন তাঁরা আমাদের নিজেদেরই লোক। তাঁদের মধ্যে কোনওপ্রকার পার্থক্য করা উচিত নয়। আমরা সাহায্য করা মানে অনুগ্রহ করা নয়, এটা আমাদের কর্তব্য।”

করোনা মোকাবিলা করতে সরকার যেভাবে কাজ করছে তার প্রশংসার পাশাপাশি আরএসএস প্রধান বলেন, “কেউ যদি দেশের এই পরিস্থিতিতে সুযোগ নেওয়ার চেষ্টা করে তাঁদেরকে সতর্ক করে দেওয়া উচিত।” তিনি এও বলেন, “যদি কেউ কিছু ভুল করে থাকে তাঁকে দোষী ভাবার কিছু নেই। অনেকেই এটা নিয়ে ভুল প্রচার করে থাকবে। কিন্তু আমাদের ধৈর্য ধরে থাকতে হবে। সমস্ত নির্দেশিকা এবং সতর্কতা অনুসরণ করতে হবে।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 crisis mohan bhagwat to rss workers help everyone without discrimination