বড় খবর

৩১ জানুয়ারি পর্যন্ত জারি করোনা নির্দেশিকা, জানাল কেন্দ্র

আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত করোনা নির্দেশিকা জারি থাকবে বলে সোমবার জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

করোনাভাইরাস, corona
প্রতীকী ছবি।

দেশে করোনার দাপট আগের থেকে ধীরে ধীরে কমছে। এই আবহে ভাইরাসের হাত থেকে রেহাই পেতে সতর্ক কেন্দ্র সরকার। আগামী বছরের ৩১ জানুয়ারি পর্যন্ত করোনা নির্দেশিকা জারি থাকবে বলে সোমবার জানাল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। কোভিড গাইডলাইন্স যাতে কঠোরভাবে লাগু করা হয়, সে ব্য়াপারে রাজ্য় ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে নির্দেশ দিয়েছে মন্ত্রক।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে প্রেস বিবৃতিতে বলা হয়েছে, যেহেতু নতুন করে করোনা আক্রান্তের হদিশ মিলছে এবং ব্রিটেনে করোনার নয়া স্ট্রেনে আক্রান্তের খবর মিলেছে। এই পরিস্থিতিতে সাবধানতা অবলম্বন ও নজরদারি জরুরি।

আরও পড়ুন: দেশের ৪ রাজ্যে শুরু ভ্যাকসিনের ড্রাই-রান

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০ হাজার ২১ জন। সবমিলিয়ে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্য়া ১.০২ কোটি। বর্তমানে অ্য়াক্টিভ কেসের সংখ্য়া ২.৭৭ লক্ষ। করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৯৭.৮২ লক্ষেরও বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ২৭৯ জনের। দেশে মোট করোনায় মৃতের সংখ্য়া ১.৪৭ লক্ষেরও বেশি।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 guidelines to remain in force till january 31 2021 says mha

Next Story
কৃষকদের শক্তিশালী করতে পুরোদমে কাজ করবে সরকার: মোদীমোদি, pm modi
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com