বড় খবর

কোভিড হানায় ক্ষতবিক্ষত মহারাষ্ট্রে আক্রান্ত ৩০,৫৩৫, সংক্রমণে রেকর্ড দেশে

চিন্তা বাড়িয়ে চলেছে মহারাষ্ট্রে করোনা দাপট। আগের সমস্ত রেকর্ড ছাপিয়ে উদ্ধব ঠাকরের রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৫৩৫ জন।

ফাইল চিত্র

এক বছর যেতে না যেতেই ফের করনা প্রকোপ বাড়ল দেশে। আবারও ভয়াবহ রূপ ধারণ করতে শুরু করেছে অতিমারী সৃষ্টিকারী ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৯৫১ জন। একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ২১২ জন। রবিবার ভারতে সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৮৪৬ জন।

এদিকে চিন্তা বাড়িয়ে চলেছে মহারাষ্ট্রে করোনা দাপট। আগের সমস্ত রেকর্ড ছাপিয়ে উদ্ধব ঠাকরের রাজ্যে করোনা আক্রান্ত হয়েছে ৩০ হাজার ৫৩৫ জন। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত মোট সংক্রামিতের সংখ্যা ২৪ লক্ষ ৭৯ হাজার ৬৮২। মৃত্যু হয়েছে ৯৯ জনের। মোট মৃত্যুর সংখ্যা ৫৩ হাজার ৩৯৯। পুনেতে ৫ হাজার ৪২১ নতুন কেস হয়েছে। মুম্বাইতে ৩ হাজার ৭৭৫ হাজার নতুন আক্রান্ত ধরা পড়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক সূত্রে জানা যাচ্ছে, এই মুহূর্তে দেশে করোনায় অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৩৪ হাজার ৬৪৬ জন। মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ১৬ লক্ষ ৪৬ হাজার ৮১। দেশে মোট সুস্থ হয়েছেন ১ কোটি ১১ লক্ষ ৫১ হাজার ৪৬৮ জন। গত কয়েক সপ্তাহ ধরে ফের বাড়তে শুরু করেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। বিশেষজ্ঞরা বলছেন ভারতে করোনার দ্বিতীয় তরঙ্গ ধীরে ধীরে ছড়াচ্ছে।

আরও পড়ুন, দেশে করোনা সংক্রমণের সঙ্গে ফের বাড়ছে মৃত্যু

দিল্লিতেও নতুন করে জারি হয়েছে সতর্কতা। দেশে টিকাকরণের সংখ্যাও বেড়েছে। এখনও পর্যন্ত ভারতে মোট ৪ কোটি ৪৬ লক্ষ ৩ হাজার ৮৪১ জনকে কোভিড টিকা দেওয়া হয়েছে। কিন্তু সংক্রমণ কমার ইঙ্গিত নেই। বরং নিত্যদিন তৈরি হচ্ছে রেকর্ড। দিল্লিতে পর পর দু’দিন ৮০০’র বেশি আক্রান্ত হয়েছে এই ভাইরাসে।

এদিকে, করোনার বাড়বাড়ন্তের জেরে রাজস্থানের আটটি শহরে কার্ফু জারি করা হয়েছে। রাজস্থান সরকারী কর্মকর্তারা জানিয়েছেন যে সোমবার থেকে রাত ১১টা থেকে শুরু হয়ে আজমির, ভিলওয়ারা, জয়পুর, যোধপুর, কোটা, উদয়পুর, সাগওয়াদা (ডুঙ্গারপুর) এবং কুশলগড় (বানসওয়ারা) এ নাইট কারফিউ আরোপ করা হবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 india 46951 fresh cases maharashtra reported 30535

Next Story
ভয় ধরাচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ, কুম্ভমেলা নিয়ে উদ্বেগ প্রকাশ কেন্দ্রের, চিঠি উত্তরাখণ্ড সরকারকে
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com