বড় খবর

দেশে ফের বাড়ছে করোনা, নতুন আক্রান্তে রেকর্ড! ফের কি লকডাউন জারি?

রবিবার থেকেই পুনে এবং মহারাষ্ট্রের পাঁচটি জেলায় শুরু হচ্ছে লকডাউন। তবে তা ‘আংশিক। যদিও কঠোর বিধিনিএষধ জারি হয়েছে।

দেশ ফের নতুন করে শুরু হল করোনা সংক্রমণ। রবিবার পর্যন্ত ক্রমশ বেড়ে চলেছে কোভিড দাপট। মহারাষ্ট্রে একদিনে বেড়েছে নতুন করে আক্রান্তের সংখ্যা। রবিবার থেকেই পুনে এবং মহারাষ্ট্রের পাঁচটি জেলায় শুরু হচ্ছে লকডাউন। তবে তা ‘আংশিক। যদিও কঠোর বিধিনিএষধ জারি হয়েছে। করোনা টেস্টিং, মাস্ক পরা এসবের উপরও জোর দেওয়া হচ্ছে।

দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিল থেকে নতুন রূপের বিস্তার বাড়ার আশঙ্কার মধ্যে কেরালা, মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিশগড় ও মধ্য প্রদেশ – পাঁচটি রাজ্যে প্রতিদিনের ক্ষেত্রে উত্থান দেখা গেছে, যার প্রথম কেস ১৬ ফেব্রুয়ারি প্রকাশিত হয়েছিল।

রবিবার সকাল ৯টা পর্যন্ত যে রেকর্ড পাওয়া গিয়েছে তা অনুসারে শেষ চব্বিশ ঘন্টায় ভারতে ১৪ হাজার ২৬৪ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে। এই নিয়ে টানা চতুর্থ দিন এমন তাৎপর্যপূর্ণভাবে বেড়ে চলছে সংক্রমণ। মৃত্যুও বেড়েছে। একদিনে দেশে প্রায় ৯০ জন মারা গিয়েছে করোনা আক্রান্ত হয়ে।

ইতিমধ্যেই কেরালা, মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্রিশগড় ও মধ্যপ্রদেশ, এই ৫ রাজ্যে নতুন করে সতর্কতা জারি করেছে স্বাস্থ্যমন্ত্রক। করোনা ভ্যাকসিন আসার পর কিছুটা কমেছিল করোনা আক্রান্তের গ্রাফ। কিন্তুই ফের বাড়ছে সংক্রমণ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Covid 19 india pune announces fresh covid restrictions coronavirus fresh number

Next Story
দেপসাং-গোগরা-উষ্ণ প্রস্রবণ থেকে বাহিনী সরাতে হবে, সেনা বৈঠকে চিনকে চাপ ভারতের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com