scorecardresearch

বড় খবর

গতকালের তুলনায় সামান্য কমল দৈনিক সংক্রমণ, উদ্বেগ বাড়াচ্ছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা

স্বাস্থ্য মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে শনিবার দেশে প্রায় ২৩ লক্ষ মানুষকে টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে।

India records new Covid19 omicron cases 25 February 2022
দিল্লিতে কোভিড পরীক্ষার জন্য সোয়াব নমুনা নেওয়ার কাজ চলছে।

করোনা সংক্রমণে বড়সড় স্বস্তি। গতকালের তুলনায় অনেকটাই কমল দৈনিক সংক্রমণ । তবে বাড়ল অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে মৃত্যুর সংখ্যাও কিছুটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩২৪ জন।

গতকাল এই সংখ্যা ছিল ৩ হাজার ৬৮৮। সেই সঙ্গে কমেছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের বলি হয়েছেন ৪০ জন। গতকাল এই সংখ্যা ছিল ৫০। দেশে মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা কিছুটা বেড়ে হয়েছে ১৯ হাজার ৯২। দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪,৩০,৭৯,১৮৮ ।

এর পাশাপাশি মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৫,২৩,৮৪৩। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের এক বুলেটিন অনুসারে জানা গিয়েছে দেশে এখনও পর্যন্ত কোভিড -১৯ টিকার ডোজ ১৮৯ কোটি ছাড়িয়েছে।

স্বাস্থ্য মন্ত্রক এক বিবৃতিতে জানিয়েছে শনিবার দেশে প্রায় ২৩ লক্ষ মানুষকে টিকা দেওয়ার কাজ সম্পন্ন হয়েছে। এর পাশাপাশি শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৮ থেকে ৫৯ বছর বয়সীদের জন্য কোভিড-১৯ টিকার মোট ৭৮,৫৬৫ টি বুস্টার ডোজ দেওয়া হয়েছে। 

আরও পড়ুন: যমে-মানুষে লড়াইয়ে ইতি, মৃত্যু বগটুই অগ্নিকাণ্ডে জখম আরও এক মহিলার

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, যোগ্য জনসংখ্যার মোট ৭,৪৭,৬৪৮ জন বুস্টার ডোজ পেয়েছেন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে দেশে মোট সুস্থতার হার এই মুহূর্তে ৯৮.৭৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২,৮৭৬ জন।

এদিকে রাজধানী দিল্লিতেও গতকালের তুলনায় কিছুটা কমল দৈনিক সংক্রমণ।স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুসারে দিল্লিতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১হাজার ৫২০ জন। যা আগের দিনের তুলনায় সামান্য কম। গতকাল এই সংখ্যা ছিল ১ হাজার ৬০৭। সেই সঙ্গে পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ৫.১০ শতাংশে।

দিল্লিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৮,৮৩,০৭৫। পাশাপাশি তামিলনাড়ুতে নতুন করে করোনা ভাইরাসে ৪৯ জন আক্রান্তের হদিশ মিলেছে। সেই সঙ্গে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫১৩।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 live updates india