বড় খবর

করোনা রোগীদের দ্রুত সুস্থ করতে উদ্যোগ, কাল থেকেই অনলাইনে যোগা ক্লাস

বাড়িতে আইসোলেশন থাকা করোনা রোগীরা এই অনলাইন যোগা ক্লাসে য়োগ দেওয়ার সুযোগ পাবেন।

Covid 19 omicron Yoga classes for Delhi Corona patients under home isolation from tomorrow
হোম আইসোলেশনে থাকা করোনা রোগীরা অনলাইনে যোগা ক্লাসে যোগ দিতে পারবেন।

করোনা রোগীদের জন্য এবার যোগের ক্লাস চালু করছে দিল্লির সরকার। হোম আইসোলেশনে থাকা রাজধানীর ৪০ হাজার করোনা রোগী আগামিকাল থেকেই অনলাইন যোগা ক্লাসে যোগ দেওয়ার সুযোগ পাবেন। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের দাবি, ‘দিল্লি কি যোগশালা’ শীর্ষক কর্মসূচি হাতে নিয়েছে সরকার। সেই কর্মসূচির আওতায় এবার করোনা রোগীদের যোগের ক্লাসের ব্যবস্থা করা হয়েছে।

রাজধানী দিল্লি কাঁপছে করোনায়। গতকালও নতুন করে প্রায় ১৯ হাজারের বেশি মানুষ করোনা আক্রান্ত হয়েছেন। দিল্লি জুড়ে বিদ্যুৎ গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। এই মুহূর্তে অধিকাংশ করোনা রোগীই বাড়িতে আইসোলেশনে থাকছেন।

তাঁদের দ্রুত সুস্থ করতে এবার তৎপর কেজরিওয়াল সরকার। কাল থেকেই দিল্লিতে ভার্চুয়াল পদ্ধতিতে শুরু হতে চলেছে যোগাসনের ক্লাস। সৌজন্যে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল সরকার। করোনা রোগীদের দ্রুত সুস্থ করতেই তাঁর সরকারের এই উদ্যোগ বলে জানিয়েছেন কেজরিওয়াল।

অরবিন্দ কেজরিওয়াল বলেন, ”যোগা এবং প্রাণায়ম শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে। আমরা করোনা আক্রান্তদের জন্য এবার অইনলাইন যোগা ক্লাস শুরু করছি। প্রশিক্ষিত শিক্ষকরা করোনা রোগীদের যোগাসন শেখাবেন।” মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, ‘দিল্লি কি যোগশালা’ শীর্ষক এই উদ্যোগে করোনা রোগীদের ফোনে একটি লিংক পাঠানো হবে। সেই লিংকে ক্লিক করলেই অনলাইন যোগা ক্লাসে যোগ দেওয়ার সুযোগ মিলবে।

আরও পড়ুন- পাঁচ দিনে দিল্লিতে করোনায় ৪৬ জনের মৃত্যু, টিকা নিয়েছিলেন মাত্র ১১ জন

কেজেরিওয়াল আরও বলেন, ”প্রতিদিন ৮টি করে যোগা ক্লাস হবে। প্রথম পাঁচটি এক ঘণ্টার যোগা ক্লাস হবে সকাল ৬টা থেকে ১১টা পর্যন্ত। পরের তিনটি এক ঘণ্টার যোগা ক্লাস চলবে বিকেল ৪টে থেকে সন্ধে ৭টা পর্যন্ত। করোনা রোগীরা সকাল ও বিকেলে নিজেদের পছন্দমতো সময়ে যোগা ক্লাসে যোগ দিতে পারবেন। একদিনে ৪০ হাজার মানুষ একসঙ্গে যোগা ক্লাসে যোগ দিতে পারবেন। প্রতিটি ক্লাসে মাত্র ১৫ জন থাকবেন।”

Read full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid 19 omicron yoga classes for delhi corona patients under home isolation from tomorrow

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com