scorecardresearch

বড় খবর

স্বস্তি! এইচওয়ানবি ভিসার মেয়াদ বৃদ্ধি ও গ্রিন কার্ডের আবেদনের সময় বাড়ল

গ্রিন কার্ড ও ভিসার মেয়াদ বাড়ানোর জন্য় আরও ৬০ দিন সময় দেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

স্বস্তি! এইচওয়ানবি ভিসার মেয়াদ বৃদ্ধি ও গ্রিন কার্ডের আবেদনের সময় বাড়ল
প্রতীকী ছবি।

করোনায় কাঁদছে গোটা বিশ্ব। করোনায় আমেরিকায় রীতিমতো হাহাকার পড়ে গিয়েছে। এই পরিস্থিতিতে মার্কিন মুলুকে এইচওয়ানবি ভিসা রয়েছে যাঁদের বা যাঁরা পাকাপাকিভাবে থাকার জন্য় গ্রিন কার্ড পেতে চান, তাঁদের জন্য় খানিকটা স্বস্তি দিল ট্রাম্প সরকার। এইচওয়ানবি ভিসার মেয়াদ বৃদ্ধি ও গ্রিন কার্ডের আবেদনের জন্য় বাড়তি সময় দেওয়া হল। গ্রিন কার্ড ও ভিসার মেয়াদ বাড়ানোর জন্য় আরও ৬০ দিন সময় দেওয়া হয়েছে বলে সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর।

শুক্রবার মার্কিন নাগরিকত্ব ও অভিবাসন দফতরের (ইউএসসিআইএস) তরফে জানানো হয়েছে, ৬০ দিনের অতিরিক্ত সময় দেওয়া হয়েছে। এই সময়ের মধ্য়ে এন-১৪, নোটিসেস অফ ইনফেন্ট টু ডিনাই, নোটিসেস অফ ইন্টেন্ট টু রিভোক, নোটিসেস অফ ইন্টেন্ট টু রিসাইন্ড, নোটিসেস অফ ইন্টেন্ট টু টার্মিনেট রিজিওনাল ইনভেস্টমেন্ট সেন্টার, ফর্ম আই-২৯০ বি, নোটিস অফ অ্য়াপিল অর মোশনের আবেদন করা যাবে। করোনা পরিস্থিতি পর্যালোচনা করেই এই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: অরেঞ্জ জোনে বড় ছাড়, ট্যাক্সি-ক্যাব পরিষেবায় অনুমতি কেন্দ্রের

উল্লেখ্য়, প্রতিবছর ৬৫ হাজারের মতো এইচওয়ানবি ভিসা প্রদান করে ইউএসসিআইএস। মার্কিন মুলুকে কর্মরত বিদেশিদের জন্য় এই ভিসা প্রয়োজন হয়। আমেরিকায় পাকাপাকিভাবে থাকার জন্য় গ্রিন কার্ড দেওয়া হয়।

এদিকে, করোনার দাপটে বিধ্বস্ত আমেরিকা। শুক্রবার পর্যন্ত সে দেশে করোনায় মৃত্য়ু হয়েছে ৬৩ হাজারেরও বেশি মানুষের। মার্কিন মুলুকে করোনায় আক্রান্তের সংখ্য়া এক মিলিয়নেরও বেশি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid 19 relief for h 1b visa holders green card applicants as us announces relaxations