scorecardresearch

বড় খবর

সংক্রমণ কমতেই মুম্বইয়ে উঠল নাইট কারফিউ, একাধিক বিধিনিষেধও

নির্দেশিকায় জানানো হয়েছে রেস্তোরাঁ, থিয়েটার পুনরায় ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখতে পারবে।

মুম্বইতে ধারাবাহিক ভাবে করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকায় আরও শিথিল করা হয়েছে বিধিনিষেধ

মুম্বইতে ধারাবাহিক ভাবে করোনা আক্রান্তের সংখ্যা কমতে থাকায় আরও শিথিল করা হয়েছে বিধিনিষেধ। মঙ্গলবার মুম্বই প্রশাসনের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে নাইট কারফিউ সহ বেশ কয়েকটি বিধিনিষধ তুলে নেওয়া হয়েছে। বিএমসি’র জারি করা নয়া নির্দেশিকায় জানানো হয়েছে রেস্তোরাঁ, থিয়েটার পুনরায় ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখতে পারবে। রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত যান চলাচলে থাকছে না কোন নিষেধাজ্ঞা।

সমুদ্র সৈকত, উদ্যান, পার্কগুলি আগের স্বাভাবিক সময় অনুযায়ী খোলা থাকবে, তবে বিনোদন এবং থিম পার্কগুলি মোট ক্ষমতার ৫০ শতাংশ নিয়ে চালু থাকবে। এছাড়াও নয়া নির্দেশিকায় জানানো হয়েছে স্থানীয় পর্যটন কেন্দ্র সহ দোকান বাজার স্বাভাবিক নিয়ম মেনে খোলা রাখা যাবে।

বিয়েতে অনুষ্ঠান ভবনের মোট ২৫ শতাংশ অথবা ২০০ জন উপস্থিত থাকতে পারবেন। এছাড়াও বিএমসি’র জারি করা নির্দেশিকায় বলা হয়েছে প্রতিযোগিতামূলক ইভেন্টগুলিতে মোট জনসংখ্যার ২৫ শতাংশ উপস্থিত থাকতে পারবেন। রবিবার মুম্বইতে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯৬০ জন সেই সঙ্গে মৃত্যু হয়েছে ১১ জনের। তবে মুম্বইতে উল্লেখযোগ্য ভাবে হ্রাস পেয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার রাজ্যে মোট করোনা সংক্রমিত হয়েছেন ১৪,৩৭২ জন সেই সঙ্গে মৃত্যু হয়েছে ৯৪ জনের। রাজ্যে মোট সক্রিয় সংক্রমণ ১ লক্ষ ৯১ হাজার ৫২৪।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid cases decliing mumbai lifts nught curfew