scorecardresearch

বড় খবর

ফের দিল্লিতে বাড়ল সংক্রমণ, একদিনে আক্রান্ত ২৯৯

বুধবার দিল্লির পজিটিভিটি রেট বেশ অনেকটাই বেড়ে হয়েছে ২.৪৯ শতাংশ।

বুধবার দিল্লির পজিটিভিটি রেট বেশ অনেকটাই বেড়ে হয়েছে ২.৪৯ শতাংশ।

বিশ্বের একাধিক দেশে করোনার নতুন ঢেউ আছড়ে পড়েছে। ফের আরও একটা করোনা ঢেউয়ের কবলে পড়ে বেসামাল মানুষজন। এর মাঝেই আগাম সতর্ক বার্তা জুন জুলাইয়েই দেশে আছড়ে পড়তে পারে করোনার তৃতীয় ঢেউ। তার মাঝেই ফের একবার সংক্রমণ বাড়ল দিল্লিতে।

ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশ বাসীকে সাবধানতা মেনে চলার পরামর্শ দিয়েছেন। আর সবের মধ্যেই আরও একবার দিল্লির সংক্রমণ হার চিন্তা বাড়াল প্রশাসনের। দিল্লির স্বাস্থ্য দফতর সূত্রে খবর বুধবার দিল্লির পজিটিভিটি রেট বেশ অনেকটাই বেড়ে হয়েছে ২.৪৯ শতাংশ। সেই সঙ্গে একদিনে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৯৯ জন। এই নিয়ে গত দু’দিনে রাজ্যে নতুন করে মারণ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০১। এর পাশাপাশি অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও কিছুটা বেড়ে হয়েছে ৮১৪। এই মুহূর্তে রাজ্যে কোভিড বেডের সংখ্যা ৯,৭৪৫। এর মধ্যে রোগী ভর্তি রয়েছেন ৪৩ জন। তাদের মধ্যে ৫ জন রোগী আইসিইউ এবং ৫ জন অক্সিজেন সাপোর্টে রয়েছেন।

প্রশাসনের শীর্ষ আধিকারিকদের মতে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়বে হাসপাতালে ভর্তির সংখ্যাও। সেই কথা মাথায় রেখে যথেষ্ট কোভিড বেড প্রস্তুত রাখা হয়েছে। দিল্লি সরকারের একজন সিনিয়র কর্মকর্তা বলেছেন “যত কেস বাড়বে, অল্প সংখ্যক লোকও হাসপাতালে ভর্তি হবে। আমরা আশা করছি যে এই সংখ্যাটি জানুয়ারির মতোই কম হবে। দ্বিতীয় ঢেউয়ের তুলনায় হাসপাতালে ভর্তির হার কোভিডের তৃতীয় ঢেউয়ে বেশ অনেকটাই কমে গিয়েছিল”।

আরও পড়ুন: বৃহস্পতিবার থেকে রাজ্যে ৩ দিন বন্ধ ব্যাঙ্ক পরিষেবা, জানুন কবে কবে

প্রসঙ্গত উল্লেখ্য দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (DDMA) এই মাসের শুরুতেই যাবতীয় কোভিড বিধি শিথিল করেছে সেই সঙ্গে মাস্ক না পরার জন্য ৫০০ টাকার জরিমানার ব্যবস্থাও তুলে নেওয়া হয়েছে। জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের মতে দেশে যাবতীয় কোভিড বিধি শিথিল করা হয়েছে। সেই সঙ্গেই দেখা মিলেছে করোনার নয়া স্ট্রেন। ফলে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার একেবারেই আদর্শ সময় এটা। সেই সঙ্গে দেশবাসীকে সাবধান করে বলা হয়েছে করোনা এখনও সম্পূর্ণ রুপে বিদায় নেয় নি ফলে মাস্ক পরা অথবা স্যানিটাইজেশনের অভ্যাস মানুষ যেন জারী রাখেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid cases delhi rise logs 299 infections