scorecardresearch

বড় খবর

এক মাসের ব্যবধানে মহারাষ্ট্রে সক্রিয় সংক্রমণ বেড়েছে ৫৪%

সক্রিয় করোনা রোগীর মধ্যে ৬১.৩৯ শতাংশই মুম্বইয়ের বাসিন্দা।

গত এক মাসের ব্যবধানে, মহারাষ্ট্রে সক্রিয় সংক্রমণ বেড়েছে ৫৪%

ক্রমেই ভয়াবহ আকার ধারণ করছে দেশের করোনা সংক্রমণ। দিল্লিতে রোজই বাড়ছে আক্রান্তের সংখ্যা। একই সঙ্গে উদ্বেগ বাড়াচ্ছে মহারাষ্ট্রও। গত এক মাসের ব্যবধানে, মহারাষ্ট্রে সক্রিয় সংক্রমণ বেড়েছে ৫৪%। তবে এখনই চতুর্থ ঢেউয়ের সম্ভাবনার কথা উড়িয়ে দিয়েছে মহারাষ্ট্র প্রশাসনের আধিকারিকরা।

৭ মে, রাজ্য ২৫৩ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন, রাজ্যে মোট সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,২৭৭। মাত্র একমাস আগেই এই সংখ্যা ছিল ৮২৮।

বর্তমানে, ৩৬টি জেলার মধ্যে, শুধুমাত্র ১১টি গ্রামীণ জেলা যেমন সাতারা, নন্দুরবার, অমরাবতী, ওয়ার্ধা, গোন্দিয়া এবং জলগাঁওতে নতুন কোন সংক্রমণের খবর নেই। সক্রিয় করোনা রোগীর মধ্যে ৬১.৩৯ শতাংশই মুম্বইয়ের বাসিন্দা। রাজ্যে নতুন XE ভ্যারিয়েন্ট নিয়েও বাড়ছে উদ্বেগ।

আরও পড়ুন: ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’, বৃষ্টিতে ভাসতে পারে একাধিক জেলা

ডক্টর প্রদীপ আওয়াতে, রাজ্য কোভিড টাস্ক ফোর্সের প্রধান এদিন বলেন, ‘যেহেতু রাজ্যে কোভিড বিধি শিথিল করা হয়েছে তাই করোনা সংক্রমণ কিছুটা বাড়বে এটা স্বাভাবিক তবে এই মুহূর্তে আতঙ্কের কোন কারণ নেই। রাজ্য সরকার পরিস্থিতির ওপর কড়া নজর রেখে চলেছে। হাসপাতালগুলিতে পর্যাপ্ত বেড প্রস্তুত রাখা হয়েছে’।

তবে সংক্রমণ বৃদ্ধির সঙ্গে সঙ্গে চিকিৎসকরা জনবহুল এলাকায় মাস্ক পরার পরামর্শ দিয়েছেন। সেই সঙ্গে কোভিড বিধি মেনে চলার কথাও বলেছেন। গত সপ্তাহে, মহারাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী রাজেশ টোপে বলেছেন রাজ্যে সংক্রমণ হার বৃদ্ধি পেলে আবারও বাধ্যতামূলক মাস্ক পরা বাধ্যতামূলক করা হবে।

 Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid cases rose over 50 maharashtra past month