scorecardresearch

বড় খবর

দিল্লিতে ভয় ধরাচ্ছে ঊর্ধ্বমুখী সংক্রমণ, পজিটিভিটি রেট নিয়েও বাড়ছে উদ্বেগ

একদিন আগেই দিল্লিতে পজিটিভিটি রেট ছিল ৭ শতাংশের ওপরে।

Covid-19 XE variant detected in Gujarat
চলছে করোনা পরীক্ষা।

সারা দেশের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে রাজধানী শহর দিল্লির সংক্রমণ। স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১হাজার ৩৬৫। চিন্তা বাড়াচ্ছে পজিটিভিটি রেট। দিল্লিতে এই মুহূর্তে এই রেট ৬.৩৫ শতাংশ। তবে সংক্রমণ হার চিন্তা বাড়ালেই স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে গত ২৪ ঘণ্টায় রাজধানী শহরে কোন মৃত্যুর ঘটনা ঘটে নি। এর ঠিক একদিন আগেই দিল্লিতে পজিটিভিটি রেট ছিল ৭ শতাংশের ওপরে। সেই সঙ্গে আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৩৫৪। এই নিয়ে দিল্লিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ১৮,৮৯,৭৬৯। এবং মোট মৃতের সংখ্যা ২৬,১৭৭। মোট অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৭৪৬ জন। ইতিমধ্যেই দিল্লিতে বেড়েছে কনটেনমেন্ট জোনের সংখ্যাও। এই মুহূর্তে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৪৭৩।

তথ্য অনুসারে, হাসপাতালে ভর্তির হার মোট তিন শতাংশেরও কম। বুলেটিনে বলা হয়েছে, ১৯২ জনের মতো কোভিড রোগী বর্তমানে হাসপাতালে কোভিড চিকিৎসাধীন রয়েছে্ন, পাশাপাশি হোম আইসোলেশনে থাকা রোগীর সংখ্যা ৪,১৮৯ জন। দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন এক বিবৃতিতে জানিয়েছেন সংক্রমণ বাড়লেও পরিস্থিতি আপাতত নিয়ন্ত্রণেই রয়েছে। হাসপাতাল গুলিতে পর্যাপ্ত বেড মজুত রাখা রয়েছে।সক্রিয় রোগীর সংখ্যা কিছুটা বাড়লেও হাসপাতালে ভর্তির হার তুলনামূলক কম।

আরও পড়ুন: বেসরকারি স্কুলগুলিকে কড়া বার্তা, আজ থেকেই পঠনপাঠনে বদল আনতে ‘নির্দেশ’

এদিকে করোনা নিয়ে ফের একবার সাবধান বানী শোনা গেল ধনকুবের বিল গেটসের মুখে। এক বিবৃতিতে তিনি বলেছেন, কোভিডের আরও ভয়ংকর রূপ দেখবে গোটা বিশ্ব। বিল আশঙ্কা প্রকাশ করলেন, আগামী দিনে আরও ভয়ংকর ভ্যারিয়েন্টের মুখোমুখি হবে পৃথিবী। যা ডেল্টা বা ওমিক্রনের থেকেও বেশি সংক্রামক হতে পারে। সেই পরিস্থিতির মোকাবিলায় এখনই তৈরি থাকার পরামর্শ দিয়েছেন তিনি। সংক্রমণ রুখতে তিনি যাবতীয় কোভিড বিধি মেনে চলার এবং বিশ্ববাসীকে টিকা নেওয়ার পরামর্শ দিয়েছেন।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid delhi reports 1 365 new cases in 24 hours positivity rate dips to