অটো চেপে বেপরোয়া ঝুঁকি, তারপরেই করোনা আক্রান্ত দুই

দেশের বিভিন্ন রাজ্যে আটকে পড়া ৯৬০০ বাসিন্দাকে ফেরানোর জন্য ৮টি ট্রেনের আবেদন করা হয়েছে। শনিবার পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে উত্তরাখণ্ডে ফিরতে চেয়ে ১.৭৯ লক্ষ বাসিন্দা আবেদন করেছেন।

By:
Edited By: Pallabi Dey New Delhi  Published: May 10, 2020, 5:26:56 PM

লকডাউনের সমস্যায় মহারাষ্ট্র থেকে উত্তরাখণ্ডে এসেছিলেন গোটা রাস্তা অটো চেপে। তারপরেই করোনা আক্রান্ত দুই অটো যাত্রী। শনিবারই এমন কাণ্ড ঘটল এদেশে।

অটোয় চেপে ২৫ থেকে ৩৮ বছরের মধ্যে চারজন এসেছিলেন উধম সিং নগর জেলায়। ৬মে। এদের মধ্যে দুজন ফিরেছিলেন হরিয়ানা ও গুজরাট থেকে।

ট্রাভেল ইতিহাস জেনেই স্বাস্থ্যকর্মীরা নমুনা পরীক্ষা করেন চার জনের। এদের মধ্যে দুজনের শরীরেই ভাইরাসের সংক্রমণের হদিশ মিলেছে। অতিরিক্ত স্বাস্থ্য সচিব যুগল কিশোর পন্থ বলেন, যে দুজন যাত্রী মহারাষ্ট্র থেকে এসেছেন তাঁরা যাতায়াতের পথে রাত্রিতে চার জায়গায় থেমেছেন। রাজ্য সীমানায় আসতেই স্বাস্থ্যকর্মী তাঁদের কোয়ারেনটাইনে পাঠিয়েছে।

উধম সিং নগরের মুখ্য স্বাস্থ্য আধিকারিক শালিজা ভাট জানিয়েছেন, চারজনেরই রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রসঙ্গত, মহারাষ্ট্র ও গুজরাটে আক্রান্তের সংখ্যা এদেশে সর্বাধিক। চার ব্যক্তিকেই ভর্তি করা হয়েছে হালদোয়ানির সরকারি হাসপাতালে।

উত্তরাখণ্ডে করোনা আক্রান্তের সংখ্যা ৬৬। এর মধ্যে সক্রিয় সংক্রমণের সংখ্যা ২০টি।

উত্তরাখণ্ডের পরিবহন বিভাগের সচিব শৈলেশ বাগাউলি জানান, রাজ্য সরকারের তরফে রেলমন্ত্রককে অনুরোধ করা হয়েছে যাতে পুনে, সুরাত, বেঙ্গালুরুতে আটকে থাকা উত্তরাখণ্ডের বাসিন্দাদের ফেরানোর জন্য বিশেষ ট্রেনের বন্দোবস্ত করা হয়।

দেশের বিভিন্ন রাজ্যে আটকে পড়া ৯৬০০ বাসিন্দাকে ফেরানোর জন্য ৮টি ট্রেনের আবেদন করা হয়েছে। শনিবার পর্যন্ত দেশের বিভিন্ন প্রান্ত থেকে উত্তরাখণ্ডে ফিরতে চেয়ে ১.৭৯ লক্ষ বাসিন্দা আবেদন করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Covid positive detected after auto ride

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X