scorecardresearch

বড় খবর

পুনে সহ ১১টি জেলায় শিথিল করা হল বিধিনিষেধ

কোভিডের সংখ্যা হ্রাস পাওয়াতেই শিথিল করা হয়েছে এই বিধিনিষেধ জানিয়েছেন প্রশাসন।

পুনে সহ ১১টি জেলায় শিথিল করা হল বিধিনিষেধ
মুম্বইয়ের পর বিধিনিষেধ শিথিল করা হল পুনেতেও।

মুম্বইয়ের পর বিধিনিষেধ শিথিল করা হল পুনেতেও। ব্যপক সংখ্যায় টিকাদানের ওপর ভর করে এবং কোভিডের সংখ্যা হ্রাস পাওয়াতেই শিথিল করা হয়েছে এই বিধিনিষেধ জানিয়েছেন প্রশাসন। রাজ্যজূড়েই কমেছে সংক্রমণ। আর সেই কারণেই পুনে সহ ১১টি জেলায় বিধিনিষেধ শিথিলের পথে হেঁটেছে মহারাষ্ট্র সরকার। মুম্বইয়ের পর পুনেতেই সর্বোচ্চ কোভিড টিকা দানের কাজ হয়েছে।প্রশাসন সূত্রে জানানো হয়েছে এই বিধিনিষেধ সেই সব জেলার জন্য করা হয়েছে যেখানে টিকাদানের ক্ষেত্রে প্রথম ডোজ পেয়েছেন ৯০শতাংশ এবং দ্বিতীয় ডোজ পেয়েছে ৭০ শতাংশ মানুষ। যে ১১টি জেলায় বিধিনিষেধ শিথিল করা হয়েছে তার মধ্যে রয়েছে পুনে, সাতারা, সাংলি, কোলহাপুর, মুম্বাই, সিন্ধুদুর্গ, রায়গড়, রত্নাগিরি, ভান্ডারা, গোন্দিয়া এবং চন্দ্রপুর।

বিধিনিষেধ শিথিল করে নতুন বিধিনিষেধে কী বলা আছে?

রাজ্যজূড়ে খোলা থাকবে পার্ক, সাফারি এবং পর্যটন কেন্দ্রগুলি তবে দর্শনার্থীদের সংখ্যা সীমাবদ্ধ থাকবে এবং তাদের টিকা দিতে হবে।

স্পা’গুলিকে ৫০% গ্রাহক নিয়ে পুনরায় খোলার অনুমতি দেওয়া হয়েছে।

অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগদানের উপর বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে।

সমুদ্র সৈকত, বাগান, পার্ক, রেস্তোরাঁ, থিয়েটার এবং সাংস্কৃতিক হল সহ পাবলিক স্পেসগুলি ৫০ শতাংশ গ্রাহক নিয়ে খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

বিয়ের ক্ষেত্রে অনুষ্ঠান ভবনের ক্ষমতার ২৫ শতাংশ আমন্ত্রিতের সংখ্যা বেঁধে দেওয়া হয়েছে।

পুনে শহরে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ২,০৯১, গত ২৪ ঘণ্টায় করোনার বলি ১ জন। জেলায় অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ৫৯ হাজার ২০৪

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid ratrictions relaxed in pune parks and spas to reopen