বড় খবর

করোনা ‘সুপার স্প্রেডার’! কোভিড বিধি ভেঙে যোগীরাজ্যে ধর্মগুরুর শেষকৃত্যে হাজার ভক্তের জমায়েত

করোনায় আক্কেলগুড়ুম! উত্তরপ্রদেশে ধর্মগুরুর মৃত্যুশোকে কাতারে কাতারে ভক্তের জমায়েত। সংক্রমণের আশঙ্কা দ্বিগুণ।

Uttar Pradesh

অতিমারী পরিস্থিতির ভয়াবহতায় তোয়াক্কাই নেই! করোনায় আক্কেলগুড়ুম আম জনতার জীবন। অক্সিজেনের অভাব, বেড নেই হাসপাতালে। প্রতিমুহূর্তে দেশের কোনও না কোনও প্রান্তে মৃত্যু ঘটছে মানুষের। বেশ কয়েকটি রাজ্যে করোনার (Covid-19) করাল কোপ পড়েছে। সেই তালিকায় উত্তরপ্রদেশেও (Uttar Pradesh) রয়েছে। অক্সিজেনের অভাবে কোভিড রোগীর মৃত্যু ঘটলেও যোগী প্রশাসনের তরফে সেই তথ্যে ভুয়ো শীলমোহর বসানো হয়েছে। এদিকে খোলা আকাশের নিচে প্লাস্টিকে মোড়া লাশের পাহাড়। শেষকৃত্য করতে গিয়ে ক্লান্ত সৎকারকর্মীরাও। সেই পরিস্থিতিতেই কিনা যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) রাজ্যে এক জনপ্রিয় ধর্মগুরুর মৃত্যুশোকে জমায়েত করেছেন হাজার হাজার ভক্ত। শেষকৃত্যে ভক্তদের এহেন সমাগম দেখে ঘুম উড়েছে দেশের সভ্য নাগরিকদের অনেকেরই।

কুম্ভমেলা (Kumbh Mela) বিতর্কের রেশ এখনও ছাই চাপা আগুনের মতো জ্বলছে। তারপর আবার সেই উত্তরপ্রদেশেই এমন ঘটনা। জনপ্রিয় ধর্মগুরুর শোকযাত্রা থেকে শেষকৃত্যে ভীড় জমিয়েছেন কাতারে কাতের ভক্ত। কোভিড সুরক্ষাবিধি মানার বালাই নেই। মুখে নেই মাস্ক! সামাজিক দূরত্ব বিধি শিকেয়! শোকযাত্রায় তিল ধারণের জায়গারও অভাব। এই পরিস্থিতিতে সেখান থেকে সংক্রমণের আশঙ্কা যে দ্বিগুণ হবে, তা বলাই বাহুল্য। এদিকে ঘটনার খবর প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসেছে যোগীরাজ্যের পুলিশ প্রশাসন।

যে রাজ্যে কিনা, করোনা পরিস্থিতি (Pandemic) সামাল দিতে স্বাস্থ্য পরিকাঠামো ধুকছে, সেখানে কোভিড বিধি ভেঙে এমন জমায়েত নিয়ে স্বাভাবিকবশতই প্রশ্ন উঠেছে। দায়ের করা হয়েছে এফআইআর। উত্তরপ্রদেশে কোভিড সংক্রমণের শৃঙ্খল ভাঙতে জমায়েত করায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। কারা এই কাজ করেছে, চিহ্নিত করে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন বদায়ুঁর পুলিশ সুপার সঙ্কল্প শর্মা।

প্রসঙ্গত, আব্দুল হামিদ মহম্মদ সালিমুল নামে এক ধর্মগুরুর মৃত্যুর খবর ভক্তদের কাছে ছড়িয়ে পড়তেই উত্তরপ্রদেশের বিভিন্ন প্রান্ত থেকে বদায়ুঁতে আসতে শুরু করেন মানুষ। শেষবারের মতো তাঁকে দেখতে চান তাঁরা। আর তাতেই ঘটে বিপত্তি।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid rules broke in up at clerics funeral thousands attend

Next Story
স্বস্তি বাড়িয়ে দেশে কিছুটা কমল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে মৃত্যু
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com