scorecardresearch

বড় খবর

১৫ দিনেই ‘দ্বিগুন’ হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে দিল্লির অ্যাকটিভ কেস

গত ১ অগাস্ট দিল্লিতে যেখানে হাসপাতালে ভর্তির হার ছিল ৩.২৩ শতাংশ। সেখানে ১৭ অগাস্ট তা বেড়ে হয়েছে ৬.২৩ শতাংশ।

১৫ দিনেই ‘দ্বিগুন’ হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে দিল্লির অ্যাকটিভ কেস
মাত্র ১৫ দিনেই দিল্লিতে দ্বিগুন বাড়ল হাসপাতালে ভর্তির সংখ্যা, চিন্তা বাড়াচ্ছে অ্যাকটিভ কেসও

কোভিডের দাপটে নাজেহাল দিল্লি। রোজই পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। পাশাপাশি হাসপাতালে ভর্তির সংখ্যাও লাফিয়ে বাড়তে শুরু করায় কপালে চিন্তার ভাঁজ প্রশাসনের। গত ১ অগাস্ট দিল্লিতে যেখানে হাসপাতালে ভর্তির হার ছিল ৩.২৩ শতাংশ। সেখানে ১৭ অগাস্ট তা বেড়ে হয়েছে ৬.২৩ শতাংশ। বেড়েছে পজিটিভিটি রেটও সেই সঙ্গে লাফিয়ে বাড়ছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের তথ্য অনুসারে দিল্লিতে ১ অগাস্ট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৪হাজার ২৭৪। গতকাল তা বেড়ে হয়েছে ৬হাজার ৮০৯।

দিল্লির লোকনায়ক হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর ডাঃ সুরেশ কুমার বলেছেন, “গত ১০ দিনে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা বেড়েছে। গবেষণায় দেখা গেছে আক্রান্তদের মধ্যে বেশিরভাগই নয়া স্ট্রেনে কাবু হয়েছেন। সেই সঙ্গে এটাও তাৎপর্যপূর্ণ যে যারা কোভিডের বুস্টার ডোজ নেননি তারাই বেশিরভাগ সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে”।

আরও পড়ুন: [ শহরে ধৃত ২ ‘আল-কায়দা জঙ্গি’, কলকাতা যোগের প্রমাণ মিলতেই শুরু পুলিশি তৎপরতা ]

এদিকে দিল্লিতে করোনা সংক্রমণ বাড়ার সঙ্গে সঙ্গে  দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়া জনসাধারণকে কোভিডের বুস্টার ডোজ নেওয়ার আহ্বানের পাশাপাশি কোভিড প্রটোকল মেনে চলার জোর দেওয়ারও আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, “হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের ৯০ শতাংশই সেই রোগী যারা ভ্যাকসিনের মাত্র দুই ডোজ নিয়েছেন। একই সময়ে, মাত্র ১০ শতাংশ রোগী ভ্যাকসিনের তৃতীয় ডোজ নেওয়ার পরেও সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর থেকে স্পষ্ট যে যারা কোভিডের বুস্টার  ডোজ নিয়েছেন তারা অন্যান্যদের তুলনায় অনেক বেশি নিরাপদ।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Covid scare back in delhi as hospitalisations double active cases on the rise