বড় খবর

ভ্যাকসিন থেকে বিপুল টাকা লাভ করছে রাজ্য সরকার, তদন্তের দাবি বিজেপির

Covid-19 Vaccine Price state Government: কোভিশিল্ড ভ্যাকসিন প্রতি ডোজ ৪১২ টাকা করে কিনে তা বেসরকারী হাসপাতালে বিক্রি করেছে এক হাজার টাকায়।

করোনা ভাইরাস, করোনা ভ্যাকসিন, ভ্যাকসিন, করোনা টিকা,করোনা টিকার দাম, কোভিড টিকা, কোভিশিল্ড, কোভ্যাক্সিন, Hardeep Singh Puri, Congress government, Punjab, Punjab coronavirus cases, Punjab covid-19 cases, Punjab news, india news, indian express bangla
৪৪ কোটি টিকার বরাত দেওয়া হয়েছে।

Covid-19 Vaccine Price: কোভিড ভ্যাকসিন থেকে লাভ তুলছে একাধিক সংস্থা, এমনই অভিযোগ উঠল বিজেপির তরফে। শনিবার বিজেপি জানায় যে পাঞ্জাবের কংগ্রেসের সরকার কোভিড ভ্যাকসিন একরকম দামে কিনে, বেশি দামে বেসরকারি হাসপাতালের কাছে বিক্রি করছে। এই অভিযোগ তুলে তদন্তের দাবিও করা হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি বলেন, পাঞ্জাব সরকার কোভিশিল্ড ভ্যাকসিন প্রতি ডোজ ৪১২ টাকা করে কিনে তা বেসরকারী হাসপাতালে বিক্রি করেছে এক হাজার টাকায়। এর ফলে সাধারণকে তা কিনতে হচ্ছে প্রতি ডোজ ১৫৬০ টাকায়। তিনি বলেন, “মোহালির দুটি বেসরকারি হাসপাতাল সাধারণের কাজ থেকে ডোজ প্রতি ৩,০০০ এবং ৩,২০০ টাকা করে নিয়েছে।”

আরও পড়ুন, গত ২ মাসে দৈনিক সংক্রমণ সর্বনিম্ন, সুস্থতার পথে দেশ

পুরি বলেন, “রাজ্য সরকারের এই আদেশ প্রত্যাহারের সিদ্ধান্তের (ভ্যাকসিনগুলিতে) বোঝা যাচ্ছে যে কিছু গলদ ছিল।” প্রসঙ্গত, পাঞ্জাব সরকারের ১৮ থেকে ৪৪ বছর বয়সিদের জন্য বেসরকারী হাসপাতালে এককালীন, সীমিত ভ্যাকসিন ডোজ সরবরাহের পূর্বের আদেশ প্রত্যাহারের সিদ্ধান্তের কথা উল্লেখ করে। কেন্দ্রীয় মন্ত্রী অভিযোগ তুলে সাফ জানান যে সরকারী মুনাফা বন্ধ করা উচিত দেশের এই অতিমারি পরিস্থিতিতে।

কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী এবং দলনেতা রাহুল গান্ধীর প্রতি সমালোচনা করে বিজেপি নেতা পুরি বলেছেন, পাঞ্জাবের সরকারের বিরুদ্ধেই যখন ৩৮ কোটি টাকা লাভের অভিযোগ আছে, তখন কীভাবে তারা ভ্যাকসিন সরবরাহ নিয়ে মোদী সরকারকে প্রশ্ন করেছিল?

সম্প্রতি ফাইজার, জনসন অ্যান্ড জনসন, মর্ডানা ও স্পুটনিক ভি-র কাছে সরাসরি রাজ্যের জন্য ভ্যাকসিন কেনার দাবি পাঠিয়েছিল পাঞ্জাব সরকার। যদিও কোনও সংস্থাই রাজ্যকে আলাদা করে টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয়নি এখনও।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Covid vaccine state government profiteering bjp calls for probe

Next Story
Coronavirus India Update: গত ২ মাসে দৈনিক সংক্রমণ সর্বনিম্ন, সুস্থতার পথে দেশcoronavirus india update 6 june 2021
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com