বড় খবর

মানালি-দার্জিলিংয়ে ভিড় পর্যটকদের! নয়া ভাইরাস সংক্রমণের পূর্বাভাস বিশেষজ্ঞদের

নতুন করে ভাইরাস মিউটেট করে সংক্রমণ বাড়তে পারে এমনই আশঙ্কা প্রকাশ করছে কোভিড টাস্ক ফোর্সের সদস্যরা।

covid, hill station,
মানালিতে পর্যটকদের ভিড়।

দেশে এখনও কোভিড সংক্রমণ ৪০ হাজারের বেশি রয়েছে। কিন্তু লকডাউন শিথিল হতেই যেভাবে পার্বত্য স্থানগুলিতে যেভাবে পর্যটকদের সংখ্যা বাড়ছে, সেখানে আবার নতুন করে ভাইরাস মিউটেট করে সংক্রমণ বাড়তে পারে এমনই আশঙ্কা প্রকাশ করছে কোভিড টাস্ক ফোর্সের সদস্যরা।

তাঁদের তরফে রীতিমতো হুঁশিয়ারি দেওয়া হয়েছে। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের প্রাবল্য এখনও শেষ হয়নি। এরই মধ্যে যদি বেপরোয়া আচরণ হতে থাকে তবে ফের ভাইরাসের বিস্ফোরণ ঘটতে পারে, এমনটাই জানান হল। ডঃ ভি কে পল শুক্রবার বলেন যে সংক্রমণ কমলেও বর্তমান পরিস্থিতি এমন থাকলে ফের নয়া রূপে ছড়াতে পারে করোনা।

দৈনিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের কম এবং তা যদি তিন সপ্তাহ একই থাকে তবে সংক্রমণের রাশ টানা গিয়েছে এমনটা বলা যেতে পারে, জানিয়েছেন নীতি আয়োগ প্রধান। এর অর্থ দ্বিতীয় ঢেউয়ের প্রাবল্য এখনও শেষ হয়নি।

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে এখন দেশের ৯০টি জেলা থেকে ৮০ শতাংশ নতুন কোভিড সংক্রমণের খবর আসছে। ভি কে পল বলেন, “অনেক প্রচেষ্টার পর কিছুটা সংক্রমণ রাশ টানা যায়। এর আগেও দেখা গেছে আনলক হতেই বেপরোয়া হয়েছে সংক্রমণ। তাই পর্যটকদের উচ্ছ্বাস ও ভিড় এবার নতুন চিন্তা বৃদ্ধি করছে।”

তিনি এও বলেন যে দেশের একাধিক পর্যটন স্থানে কোভিড বিধি মানা হচ্ছে না। সাম্প্রতিক সময়ে মানালি, দার্জিলিং সিকিম, মুসৌরিতে ভিড় হচ্ছে যত্রতত্র। ভাঙছে সামাজিক দূরত্ব বিধি। তাই তৃতীয় ঢেউয়ের সতর্কতার মধ্যেই এই ভাইরাস নতুন রূপে আছড়ে পড়তে পারে এমন আশঙ্কাই করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Crowds at hill stations covid task force warns of a new virus spread

Next Story
করোনার কাপ্পা প্রজাতির হানা উত্তরপ্রদেশে, দুজনের শরীরে মিলল ভ্যারিয়েন্টBengal Coronavirus Update
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com