বড় খবর

অপহরণের পাঁচ দিন পর মুক্তি পেলেন কোবরা জওয়ান, খুশির হাওয়া পরিবারে

বৃহস্পতিবার মধ্যস্থতাকারীদের সঙ্গে আলোচনার পর মানহাসকে মুক্তি দেয় মাওবাদীরা।

অপহৃত কোবরা জওয়ান রাকেশ্বর সিং মানহাস।

পাঁচদিন পর মাওবাদীদের কবজা থেকে মুক্তি পেলেন অপহৃত কোবরা জওয়ান রাকেশ্বর সিং মানহাস। স্থানীয় চার সাংবাদিক, পদ্মশ্রী ধরমপাল সাইনি, গন্ডোয়ানা সমাজের নেতা তালেম বোরায়েয়া এবং মহিলা প্রতিনিধি হেমলা সুখমতীর মধ্যস্থতায় মুক্তি পেলেন মানহাস। তাঁকে তারেম থানায় নিয়ে আসা হচ্ছে বলে খবর।

গতকালই অপহৃত জওয়ানের ছবি প্রকাশ করে মাওবাদীরা। সুকমার জঙ্গলে গেরিলা কায়দায় ২২ জন যৌথবাহিনীর জওয়ানকে নৃশংসভাবে হত্যা করে মাওবাদীরা। তারপর রাকেশ্বর সিং মানহাস নামে জম্মুর বাসিন্দা ওই কোবরা জওয়ানকে কবজায় নেয় মাওবাদীরা। তার আগে মঙ্গলবার দণ্ডকারণ্য বিশেষ জোনাল কমিটির নেতারা সরকারপক্ষের মধ্যস্থতাকারীদের নাম প্রকাশ্যে আনার দাবি জানায়। তারপরই অপহৃত জওয়ানের ছবি সামনে আনে মাওবাদীরা। বৃহস্পতিবার মধ্যস্থতাকারীদের সঙ্গে আলোচনার পর মানহাসকে মুক্তি দেয় মাওবাদীরা।

মানহাস গত ৩ এপ্রিল থেকে নিখোঁজ ছিলেন। ওইদিনই সুকমা-বিজাপুর সীমান্তে ভয়াবহ মাও গেরিলা হামলায় শহিদ হন অন্তত ২২ জন জওয়ান। আহত হন ৩২ জন। তারপর গত সোমবার স্থানীয় সাংবাদিকদের ফোন করে মানহাসের অপহরণের কথা স্বীকার করে মাওবাদীরা। মঙ্গলবার আরও নিশ্চিত করে মাওবাদীরা বিবৃতি জারি করে সরকারের উপর চাপ সৃষ্টি করে। দ্রুত মধ্যস্থতাকারীদের নাম প্রকাশ্যে আনার দাবি জানায় তারা। তবেই মানহাসকে মুক্তি দেওয়ার বিষয়ে বিবেচনা করা হবে বলে জানায়। দণ্ডকারণ্য বিশেষ জোনাল কমিটির মুখপাত্র বিকল্প সেই প্রেস বিবৃতি জারি করে।

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Crpf constable in maoist custody released

Next Story
সিবিএসই প্রশ্ন ফাঁসকাণ্ড: দিল্লি হাইকোর্টে শুনানি, ধৃত আরও ৩সিবিএসই-র সিদ্ধান্তের প্রতিবাদে লুধিয়ানার ফিরোজপুরে প্রতিবাদে পড়ুয়ারা। ছবি গুরমীত সিং, ইন্ডিয়ান এক্সপ্রেস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com