বড় খবর

প্রিয়াঙ্কা গান্ধীকে হেনস্থার অভিযোগ অস্বীকার সিআরপিএফের

প্রিয়াঙ্কা গান্ধীর নিরাপত্তা লঙ্ঘন করা হয়নি বলে জানিয়ে দিল আধা সেনা। উল্টে, নিষেধাজ্ঞা না মেনে প্রিয়াঙ্কাই আইন ভেঙেছে বলে অভিযোগ করা হয়।

priyanka Gandhi, Pegasus
প্রিয়াঙ্কা গান্ধী বঢরা
প্রিয়াঙ্কা গান্ধীকে হেনস্থার অভিযোগ অস্বীকার করল সিআরপিএফ। উত্তরপ্রদেশে গত শনিবার কংগ্রেস সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধীর নিরাপত্তা লঙ্ঘন করা হয়নি বলে জানিয়ে দিল আধা সেনা। উল্টে, নিষেধাজ্ঞা না মেনে প্রিয়াঙ্কাই আইন ভেঙেছে বলে অভিযোগ করা হয়। অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার এস আর দারাপুরির সঙ্গে দেখা করতে উত্তরপ্রদেশ যাচ্ছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। অভিযোগ লখনউ-এর কাছে তাঁর গাড়িকে আটকে দেওয়া হয়। শুধু তাই নয়, গাড়ি থেকে নামিয়ে পুলিশ হেনস্থা করে বলে অভিযোগ করেন নেত্রী।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদ করতে গিয়ে গ্রেফতার হন এস আর দারাপুরি। তাঁরই পরিবারের সঙ্গে দেখা করতে যাচ্ছিলেন প্রিয়াঙ্কা। যাত্রার সময় কংগ্রেস নেত্রীর কনভয় আটকায় লখনউ পুলিশ। অভিযোগ, এর পরই মহিলা পুলিশকর্মীরা তাঁকে ঘিরে ধরেন। তাঁদের মধ্যে এক জন তাঁকে ধাক্কা মেরে ফেলে দেন বলেও দাবি করেন প্রিয়ঙ্কা। অন্য এক জন মহিলা পুলিশকর্মী তাঁর গলা টিপে ধরেন বলেও অভিযোগ। এই ঘটনার পর এক সমর্থকের স্কুটিতে চেপে ফের দারাপুরির বাড়ির উদ্দেশে রওনা হন প্রিয়ঙ্কা। কিন্তু পরে ফের তাঁর পথ আটকায় পুলিশ। শেষ পর্যন্ত হেঁটে দারাপুরির বাড়িতে পৌঁছন তিনি।

আরও পড়ুন: প্রিয়াঙ্কা গান্ধীর বাড়িতে নিরাপত্তা ঢিলেমিকাণ্ডে সাসপেন্ড তিন, শুরু হয়েছে তদন্ত, জানালেন শাহ

এই ঘটনার পর কংগ্রেস নেত্রী কাঠগড়ায় তোলেন যোগী প্রশাসনকে। বিজেপি সরকারের প্রত্যক্ষ মদতেই শনিবার পুলিশ তাঁকে হেনস্থা করেছেন বলে অভিযোগ করেন। পরে সেই অভিযোগ উত্তরপ্রদেশ পুলিশ খণ্ডন করেছিল।

এবার প্রিয়াঙ্কার অভিযোগ নস্যাৎ করল আধা সেনা। বর্তমানে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা পেয়ে থাকেন কংগ্রেসের সম্পাদক। ফলে সিআরপিএফ জওয়ান তাঁর সুরক্ষার দায়িত্বে রয়েছেন। বিবৃতিতে সিআরপিএফের দাবি, তাদের তরফে অন্যান্য দিনের মতই সুরক্ষার বন্দোবস্ত করা হয়েছিল। কিন্তু প্রিয়াঙ্কার যাত্রাপথ পূর্ব পরিকল্প অনুযায়ী না হওয়ায় অসুবিধার সম্মুখীন হতে হয়েছে।

আরও পড়ুন: বন্ধু খোয়াবে দিল্লি, সিএএ-র জন্য সতর্ক করছে বহিঃবিশ্ব

শনিবারের ঘটনার পর হজরতগঞ্জ সার্কেল অফিসার অভয় মিশ্র সহ বেশ কয়েকজন পুলিশের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয় কংগ্রেসের তরফে। দলের তরফে সিআরপিএফের আইজিকে হেনস্থার কথা জানানো হয়। এই ঘটনাকে কেন্দ্র করে চরম বিরক্ত প্রকাশ করেন প্রিয়াঙ্কা গান্ধীর স্বামী রর্বাট বঢরা। তবে আপোস না করায় নিজের স্ত্রীকে নিয়ে তিনি গর্বিত বলে জানান রবার্ট।

দলীয় কর্মীর স্কুটিতে প্রিয়াঙ্কা গান্ধী।

ওই ঘটনাকে ‘নাটক’ বলে কটাক্ষ করে বিজেপি। যে দলীয় কর্মীর স্কুটি চড়ে প্রয়িঙ্কা অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার এস আর দারাপুরির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সেই স্কুটি চালককে ৬,১০০ টাকা জরিমানা করা হয়। টুইটে জরিমানার কথা জানান উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য্য।

Read the full story in English

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Crpf denies priyanka gandhis security breach in up

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com