scorecardresearch

বড় খবর

ছত্তীশগড়ে মাওবাদী হামলায় নিহত CRPF আধিকারিক, গুলিবিদ্ধ আরও এক

ছত্তীশগড়ের বিজাপুরে শুক্রবার সকালে মাওবাদী হামলা। একটি রাস্তার নিরাপত্তার দায়িত্বে থাকা জওয়ানদের উপর হামলা চালায় মাওবাদীরা।

Gujarat government gives Indian citizenship to 41 Pakistani Hindus
পাকিস্তানি হিন্দুদের নাগরিকত্ব প্রদান।

ছত্তীশগড়ে মাওবাদী হামলায় প্রাণ গেল CRPF অফিসারের। বস্তারের আইজি পি সুন্দররাজ জানিয়েছেন, সিআরপিএফের ১৬৮ নম্বর ব্যাটালিয়নের একটি কোম্পানি রাস্তার নিরাপত্তার দায়িত্বে ছিল। ঠিক সেই সময় অতর্কিতে হামলা চালায় মাওবাদীরা। পাল্টা জবাব দেয় আধাসেনাও। গুলির লড়াইয়ে সিআরপিফের এক অফিসার নিহত হয়েছেন। এনকাউন্টারে আহত হয়েছেন আরও এক জওয়ান।

শনিবার সকালে ছত্তিশগড়ের বিজাপুরে মাওবাদীদের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ ফোর্সের। গুলির লড়াইয়ে সিআরপিএফের এক সহকারি কমান্ড্যান্ট নিহত হয়েছেন। জেলা সদর থেকে ৬০ কিলোমিটার দূরে এই ঘটনাটি ঘটে।

স্থানীয় পুলিশ প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মাওবাদীদের গুলিতে নিহত ওই সেনা আধিকারিকের নাম শান্তি ভূষণ তিরকি। তিনি ঝাড়খণ্ডের বাসিন্দা। গুলির লড়াইয়ে আরও এক জওয়ান জখম হয়েছেন। তবে তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল রয়েছে বলে জানা গিয়েছে।

আরও পড়ুন- চাপে বিদায়ী যোগী সরকার, চূড়ান্ত সময়সীমা বেঁধে দিল সুপ্রিম কোর্ট

বস্তারের আইজি পি সুন্দররাজ জানিয়েছেন, সিআরপিএফের ১৬৮ নম্বর ব্যাটালিয়নের জওয়ানরা একটি রাস্তার নিরাপত্তার দায়িত্বে ছিলেন। শনিবার সকাল সাড়ে ৯টা নাগাদ গোলাগুলি শুরু হয়। পুটকেল গ্রামের ডোঙ্গাল চিন্তা নালার কাছে গোলাগুলি শুরু হয়। মাওবাদী হামলার পাল্টা জবাব দেয় নিরাপত্তা বাহিনী। ওই সংঘর্ষের পরেই বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পাঠানো হয়েছে। গোটা এলাকায় চিরুনি তল্লাশি শুরু হয়েছে।

শুক্রবার দুই ব্যক্তিকে অপহরণ করেছিল মাওবাদীরা। তাঁদের খোঁজে জোরদার তল্লাশি চালাচ্ছে বিজাপুর পুলিশ। জানা গিয়েছে, শুক্রবার অপহৃত হন সাব ইঞ্জিনিয়ার অশোক পাওয়ার এবং তাঁর সঙ্গে বিজাপুর ও নারায়ণপুর জেলার সংযোগকারী একটি সেতুতে কাজ করা এক রাজমিস্ত্রী। তাঁদের বেদ্রে এলাকা থেকে অপহরণ করে মাওবাদীরা। তাঁরা একটি বেসরকারি সংস্থার কাজে নিযুক্ত ছিলেন।

Read story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Crpf officer killed in naxal encounter in chhattisgarhs bijapur