scorecardresearch

বড় খবর

ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় কিয়ার, ত্রস্ত ওমান উপকূল

কিয়ারের প্রভাবে গোয়া, কঙ্কন, কর্নাটকের উপকূলবর্তী এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও গত ২৪ ঘণ্টায় ওই এলাকায় বৃষ্টির পরিমাণ কমেছে।

ধেয়ে আসছে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় কিয়ার, ত্রস্ত ওমান উপকূল
ওমান উপকূলের দিকে এগোচ্ছে সুপার সাইক্লোন কিয়ার।

Cyclone Kyarr Latest Updates: শক্তি বাড়িয়ে ভয়ঙ্কর রূপ ধারণ করেছে ঘূর্ণিঝড় ‘কিয়ার’। পশ্চিম-উত্তর-পশ্চিম দিকে সরছে সুপার সাইক্লোন। আগামী ৩১ অক্টোবর ওমান উপকূলে আছড়ে পড়তে পারে এই ভয়াল ঘূর্ণিঝড়। তবে ওমান উপকূলে আছড়ে পড়ার আগে শক্তিক্ষয় হবে কিয়ারের। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। যার ফলে কিয়ারের ভয়ঙ্কর তাণ্ডবের হাত থেকে অনেকটাই রেহাই পাবে ওই এলাকা। উল্লেখ্য, ‘গোনু’র পর কিয়ারই সবথেকে শক্তিশালী ঘূর্ণিঝড়, যা আরব সাগর হয়ে ওমান উপকূলে আছড়ে পড়তে চলেছে।

আরও পড়ুন: আলোর উৎসবে কলকাতায় তুবড়ি ফেটে মৃত শিশু সহ দু’জন

কিয়ারের প্রভাবে গোয়া, কঙ্কন, কর্নাটকের উপকূলবর্তী এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। যদিও গত ২৪ ঘণ্টায় ওই এলাকায় বৃষ্টির পরিমাণ কমেছে। আগামী ১-২ দিনে দেশের মধ্য, পূর্ব ও পশ্চিমাংশে বৃষ্টি ও দমকা হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। পাশাপাশি কেরলেও ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। একইসঙ্গে দক্ষিণ তামিলনাড়ু উপকূল, মালদ্বীপ এলাকায় ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৬০ কিমি।

অন্যদিকে, দক্ষিণ-পশ্চিম আরব সাগর ও সংলগ্ন লাক্ষাদ্বীপে নতুন করে নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cyclone kyarr weather forecast today oman coast live updates