scorecardresearch

বড় খবর

প্রবল ঘূর্ণিঝড়, পেট্রোল পাম্পে গাছ উপড়ে পড়ে বড়সড় বিপত্তি, আজও বৃষ্টির সতর্কতা

শনিবার এটি আরও দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে।

প্রবল ঘূর্ণিঝড়, পেট্রোল পাম্পে গাছ উপড়ে পড়ে বড়সড় বিপত্তি, আজও বৃষ্টির সতর্কতা

মন্দৌস ঘূর্ণিঝড় নিয়ে এবার চূড়ান্ত ব্যবস্থা নিল তামিলনাড়ু সরকার। গতকাল গভীর রাতে তামিলনাড়ুর মামাল্লাপুরম উপকূলে আছড়ে পড়ে ঘূর্ণিঝড় মন্দৌস। এর প্রভাবে উপকূলীবর্তী এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টি ও ঝড়ের কারণে সংলগ্ন এলাকায় তিন ঘণ্টায় ৬৫টি গাছ উপড়ে পড়েছে। অনেক জায়গায় হাঁটু সমান জল।

অন্যদিকে স্বস্তির খবর দিয়েছে আবহাওয়া দফতর। বিজ্ঞানীরা বলছেন, ঘূর্ণিঝড় মন্দৌস স্থলভাগে আছড়ে পড়ার সঙ্গে সঙ্গে শনিবার থেকে এটি দুর্বল হতে শুরু করবে। দক্ষিণ অন্ধ্রপ্রদেশের বেশ কয়েকটি জেলায় ভারী বৃষ্টিপাতের পরে মুখ্যমন্ত্রী ওয়াইএস জগন মোহন রেড্ডি একটি উচ্চ-পর্যায়ের বৈঠক ডেকেছেন। এই সময়, তিনি ঘূর্ণিঝড় পরিস্থিতির পর্যালোচনা করেন এবং এসপিএসআর নেলোর, তিরুপতি, চিত্তুর এবং আন্নামাইয়া জেলার ডিএমদের সতর্ক থাকতে নির্দেশ দেন।

ঘূর্ণিঝড়ের কারণে শনিবার সকালে দক্ষিণ অন্ধ্রপ্রদেশের জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। আবহাওয়াবিদদের মতে, তিরুপতি জেলার নাইদুপেটাতে সর্বোচ্চ ২৮১.৫ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে চেন্নাইয়ের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতির ঘটনা ঘটে। এগমোর এলাকায় প্রবল ঝড়ে পেট্রোল পাম্পে গাছ উপড়ে পড়ে বিপত্তি। আইএমডি শনিবার বলেছে যে ঘূর্ণিঝড় মন্দৌসের ল্যান্ডফল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। শনিবার এটি আরও দুর্বল হয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। এর প্রভাবে উপকূলবর্তী এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cyclone mandous live updates