scorecardresearch

দেশে টিকা সঙ্কট, ‘ছুটি কাটাতে’ লন্ডনে গেলেন সেরাম কর্তা!

সানডে এক্সপ্রসের সঙ্গে কথা বলতে গিয়ে সাইরাস পুনাওয়াল্লা জানান যে তিনি অভ্যাসমতোই “গ্রীষ্মের ছুটিতে” লন্ডন গিয়েছেন।

সংক্রমণ বাড়ছে দেশে, আগামী দিনে আরও বাড়বে আক্রান্তের সংখ্যা এমন সতর্কবার্তা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা থেকে বিশ্বের স্বাস্থ্য বিশেষজ্ঞরাও। এই প্রেক্ষাপটে দেশে বেড়েছে টিকা ঘাটতিও। এই পরিস্থিতিতে সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার গ্রুপের চেয়ারম্যান সাইরাস পুনাওয়াল্লা লন্ডনে তাঁর ছেলে আদর পুনাওয়াল্লা এবং তার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছেন এমনটাই জানান হয়েছে। যদিও দেশ ছেড়ে চলে গিয়েছেন এমন দাবি নস্যাৎ করেছেন সাইরাস।

লন্ডন থেকে সানডে এক্সপ্রসের সঙ্গে কথা বলতে গিয়ে সাইরাস পুনাওয়াল্লা জানান যে তিনি অভ্যাসমতোই “গ্রীষ্মের ছুটিতে” লন্ডন গিয়েছেন। তিনি বা তাঁর ছেলে আদর পুনাওয়াল্লা যে দেশ ছেড়ে চলে গেছেন তা মিথ্যা। সাইরাসের কথায়, “আমার যতদূর মনে পড়ছে আমি মে মাসের আগে থেকেই বাইরে বেরিয়ে এসেছি। গ্রীষ্মের ছুটিতে বাইরে এসেছি। এটা নতুন নয়।”

সাক্ষাৎকারে তিনি রাজনীতিবিদ এবং “শক্তিশালী লোক”দের কাছ থেকে তাঁর কোম্পানির তৈরি কোভিশিল্ড ভ্যাকসিনটি দ্রুত সরবরাহের দাবিতে “হুমকি” পাওয়ার অভিযোগ করেছিলেন। সেরামের ব্যর্থতার জন্য দায়ী করা হচ্ছে।

প্রসঙ্গত, ৩ মে লন্ডন থেকে এক বিবৃতিতে আদার পুনাওয়ালা বলেছিলেন যে “রাতারাতি” ভ্যাকসিনের উত্পাদন বাড়ানো সম্ভব নয়। তিনি আরও বলেছিলেন যে তার সংস্থা ক্ষমতা বাড়ানোর জন্য “সর্বাত্মক প্রচেষ্টা” করছে এবং এটি অর্জনে “আরও কঠোর পরিশ্রম করবে”।

এর আগে আদর পুনাওয়ালা একটি টুইট বার্তায় পরামর্শ দিয়েছিলেন যে তাঁর লন্ডনে অবস্থান সাময়িক এবং তিনি “কিছু দিনের মধ্যেই” ভারতে ফিরে আসার পরিকল্পনা করছেন। যদিও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের পাঠানো ইমেল বা পাঠ্য বার্তাগুলির কোনও প্রতিক্রিয়া জানাননি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Cyrus poonawalla father of adar poonawalla joins family in london on a routine summer vacation