গত ৫ মাসে সর্বোচ্চ মৃত্যু, একদিনে মহারাষ্ট্রে করোনার বলি ১০৩

অগাস্টের পর এই প্রথম একদিনে মৃতের সংখ্যা ভাবাচ্ছে প্রশাসনকে

গত অগাস্টের পর এটাই রাজ্যে করোনায় দৈনিক সর্বাধিক মৃত্যু।

সংক্রমণ কিছুটা কমলেও ফের উর্ধ্বমুখী মহারাষ্ট্রে মৃতের সংখ্যা। স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনার বলি ১০৩। গত অগাস্টের পর এটাই রাজ্যে করোনায় দৈনিক সর্বাধিক মৃত্যু। রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪,৯৪৮। যা আগের দিনের তুলনায় ১.৮ শতাংশ কম।

এদিকে নতুন করে ১১০ জন ওমিক্রনে আক্রান্তের হদিশ মিলেছে। এদের সকলেই পুনের বাসিন্দা। যদিও উদ্বেগ কমিয়ে এই প্রথম করোনার তৃতীয় ঢেউকালে মুম্বইয়ের ধারাভি এলাকায় নতুন করে কোন সংক্রমণের ঘটনা সামনে আসেনি। ইতিমধ্যে, মহারাষ্ট্র সরকার এবং বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন বোম্বে হাইকোর্টকে তৃতীয় ঢেউ সম্পর্কে আশ্বস্ত করে জানিয়েছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে এবং প্রশাসন যে কোনও পরিস্থিতি মোকাবেলায় সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছে।

মৃত্যুর কারণ সম্পর্কে বলতে গিয়ে কোভিড টাস্ক ফোর্সের অন্যতম কর্মকর্তা ডাঃ প্রদীপ আওয়াতে জানিয়েছেন, মৃতদের মধ্যে বেশিরভাগ ষাটোর্ধ সেই সঙ্গে সকলেই কমোর্বিডিটিতে আক্রান্ত ছিলেন। ২৮ জানুয়ারি পর্যন্ত রাজ্যে মোট ১,৪২,৪৬১ জন করোনায় প্রাণ হারিয়েছেন। মৃত্যুহার ১.৮৬ শতাংশ। বৃহস্পতিবার, রাজ্যে মোট করোনা পরীক্ষার সংখ্যা ছিল ১ লক্ষ ৪৫ হাজার ৫৭৩ যার মধ্যে আক্রান্তের সংখ্যা ২৫,৪২৫।

সেই তুলনায় শুক্রবার, রাজ্যে কিছুটা বেড়েছে পরীক্ষার সংখ্যা। এদিক মোট পরীক্ষার সংখ্যা ১ লক্ষ্য ৫০ হাজার ৯০০টি, আক্রান্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমেছে এদিন রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৪,৯৪৮। পজিটিভিটি রেট ১৬.৫৩ শতাংশ। শুক্রবার মুম্বাইতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১,৩১২। সংক্রমণ কমার সঙ্গে সঙ্গে কমেছে অ্যাকটিভ আক্রান্তের সংখ্যাও। এই মুহূর্তে মুম্বাইয়ে মোট অ্যাকটিভ কেসে সংখ্যা ১৬,৫৯১

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Daily covid toll surges to 103 highest since august

Next Story
দৈনিক সংক্রমণ কমলেও উদ্বেগ যাচ্ছে না, একলাফে অনেকটাই বাড়ল মৃতের সংখ্যা