বড় খবর

আত্মহত্যা করলেন গণধর্ষিতা, পুলিশের বিরুদ্ধে কড়া ব্যবস্থার নির্দেশ মুখ্যমন্ত্রীর

পুলিশ অভিযোগ না নেওয়ায় শুক্রবার রাতে আত্মহত্যা করেন ওই দলিত মহিলা। এরপরই এই নির্দেশ দেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী।

প্রতীকী ছবি

মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান শুক্রবার দলিত মহিলার ধর্ষণের অভিযোগ না নেওয়ার জন্য পুলিশ আধিকারিকের বিরুদ্ধে একটি ফৌজদারি মামলা দায়েরের নির্দেশ দিয়েছেন। পুলিশ অভিযোগ না নেওয়ায় শুক্রবার রাতে আত্মহত্যা করেন ওই দলিত মহিলা। এরপরই এই নির্দেশ দেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী।

গোটিটরিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জকে গ্রেফতারের নির্দেশ দেওয়ার পাশাপাশি সহকারী এএসআই মিশ্রিলাল গোপাড়ের বিরুদ্ধেও গ্রেফতারের নির্দেশ দেন। মুখ্যমন্ত্রী চৌহান নরসিংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার রাজেশ তিওয়ারি এবং গদরওয়ারার উপ-বিভাগীয় পুলিশ অফিসার (এসডিওপি) কেও বাদ দেন পদ থেকে। তিনি এই ঘটনায় পুলিশ সুপার অজয় সিংহের কাছেও ব্যাখ্যাও চেয়েছেন।

আরও পড়ুন, “আমরা দলিত, এটাই আমাদের অপরাধ”

জানা গিয়েছে, ২৩ শে সেপ্টেম্বর নরসিংহপুর জেলার বাসিন্দা ওই দলিত মহিলাকে তিনজন ধর্ষণ করেছে বলে অভিযোগ করা হয়েছিল। নির্যাতিতা গোটিটরিয়া থানায় আসলেও পুলিশ তাঁর অভিযোগের ভিত্তিতে কোনও এফআইআর দায়ের করেনি। ২ অক্টোবর জল আনতে গিয়ে প্রতিবেশীদের কটূক্তির মুখোমুখি হন ওই মহিলা। পরবর্তীতে তিনি আত্মহত্যা করেন।

এই ঘটনার খবর প্রকাশ্যে আসতেই চৌহান টুইটারে গিয়ে অভিযুক্তদের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দেন এবং বলেন, “মধ্যপ্রদেশে মহিলাদের বিরুদ্ধে অপরাধ সহ্য করা হবে না। ধর্ষকরা শয়তানসম। এদের সমাজে কোনও স্থান নেই।”

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Dalit gangrape victim ends life cm shivraj singh chouhan orders action against police officers

Next Story
হাথরাসে অন্য় ছবি, গণধর্ষণে অভিযুক্তদের সমর্থনে বিক্ষোভ ঠাকুর সম্প্রদায়েরhathras rape case, হাথরাস ধর্ষণ, হাথরাস গণধর্ষণ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com