scorecardresearch

বড় খবর

চিত্রকূটে আত্মঘাতী দলিত নাবালিকা, প্রতিবেশীদের বিরুদ্ধে ‘গণধর্ষণে’র অভিযোগ পরিবারের

হাথরাসের ঘটনার পরও উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির যে বন্দুমাত্র বদল হয়নি- তার উদাহরণ চিুত্রকূটের ঘটনা।

প্রতীকী ছবি

ধর্ষণের অপমান-লাঞ্ছনা সহ্য করতে না পেরে আত্মঘাতী দলিত নাবালিকা। ঘটনা উত্তরপ্রদেশের চিত্রকূটের মানিকপুরের। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ। তারপরই জেলা পুলিশসুপার অঙ্কিত মিত্তলের তরফে আত্মহত্য়ার কথা বলা হয়েছে। মেয়ের মৃত্যুর পর পরিবারের দাবি, নাবালিকাকে নিকটবর্তী জঙ্গলে নিয়ে গিয়ে গত ৮ অক্টোবর তিন জন ধর্ষণ করেছিল। মৃতার পরিবারের লিখিত অভিযোগের প্রেক্ষিতে প্রাক্তন গ্রাম প্রধানের ছেলে কিষাণ উপাধ্য়ায় ও আরও দু’জনকে গ্রেফতার করা হয়।

পরিবারের অভিযোগ, গত ৮ অক্টোবর বাড়ির কাছেই মাঠে গিয়েছিল ওই কিশোরী। সেই সময় ওই তিন যুবক তাকে অপহরণ করে। তারপর মোটরবাইকে করে জনশূন্য নির্জন এলাকায় নিয়ে গিয়ে কিশোরীকে দীর্ঘক্ষণ ধরে ধর্ষণ করে তিনজনই। এরপর স্থানীয় একটি নার্সারির সামনে হাত-পা বেঁধে তাকে ফেলে রেখে যায় অভিযুক্তরা। মেয়েকে উদ্ধারের পর বারবার ওই তিন যুবকের পরিচয় জানতে চেয়েছিলেন মা-বাবা। কিন্তু এমন নৃশংস ঘটনা শিশুমনে এতটাই প্রভাব ফেলেছিল যে কিছুই জবাব দিতে পারেনি নির্যাতিতা কিশোরী।

অভিযোগ, পুলিশে খবর দেওয়া হলেও এফআইআর গ্রহণ করা হয়নি। কিশোরীর বয়ানও দেওয়ার অবস্থায় ছিলেন না, তাই অভিযোগ দায়ের হয়নি বলে জানিয়েছে পুলিশ। নাবালিকার ময়না তদন্তেও ধর্ষণের চিহ্ন মেলেনি। এবার নমুনা ফরেন্সিকের জন্য পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।

হাথরাসের ঘটনার পরও উত্তরপ্রদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির যে বন্দুমাত্র বদল হয়নি- তার উদাহরণ চিুত্রকূটের ঘটনা।

Read in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dalit gangrape victim ends life in up s chitrakoot