scorecardresearch

বড় খবর

ইউনিফর্ম না পরে আসায় প্রকাশ্যে দলিত ছাত্রীকে হেনস্থা, পুলিশে অভিযোগ দায়ের

প্রাক্তন গ্রাম প্রধান সকলের সামনেই দলিত পড়ুয়াকে হেনস্থা করেন এবং তাকে ক্লাস থেকে বাইরে বার করে দেন বলে অভিযোগ

ইউনিফর্ম না পরে আসায় প্রকাশ্যে দলিত ছাত্রীকে হেনস্থা, পুলিশে অভিযোগ দায়ের
স্কুলের মধ্যে দলিত পড়ুয়াকে নিগ্রহের অভিযোগ।

রাজস্থানে দলিত শিশুর মৃত্যু নিয়ে যখন তোলপাড় রাজ্য-রাজনীতি ঠিক তখনই আবারও স্কুলের মধ্যে দলিত পড়ুয়াকে নিগ্রহের অভিযোগ। এবারের ঘটনাস্থল উত্তরপ্রদেশের লখনউ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে দলিত পরিবারের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআর দায়ের করা হয়েছে। ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে ইউনিফর্ম না পরার জন্য উত্তরপ্রদেশের ভাদোহিতে প্রাক্তন গ্রাম প্রধান সকলের সামনেই দলিত পড়ুয়াকে হেনস্থা করেন এবং তাকে ক্লাস থেকে বাইরে বার করে দেন বলে অভিযোগ দলিত পড়ুয়ার। অভিযুক্ত প্রাক্তন প্রধানের নাম মনোজ কুমার দুবে।

পড়ুয়াদের অভিযোগ, শিক্ষক অথবা শিক্ষা দফতরের সঙ্গে যুক্ত না থাকা সত্ত্বেও প্রাক্তন গ্রাম প্রধান ফি দিন স্কুলে গিয়ে দলিত পড়ুয়াদের নানা ভাবে হেনস্থা করেন। চৌরি থানার ভারপ্রাপ্ত আধিকারিক এপ্রসঙ্গে বলেন, “ মিঃ দুবে সোমবার একটি সরকারি স্কুলের ৮ম শ্রেণির ছাত্রীকে ইউনিফর্ম না পরার বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছিলেন”।

যদিও পরিবারের অভিযোগ স্কুলের বাকি ছাত্র-ছাত্রীদের সামনে তাকে ইউনিফর্ম না পরার জন্য হেনস্থা করা হয় এমনকী তাকে ক্লাস থেকে বাইরে বার করে দেওয়া হয়। কেন ইউনিফর্ম পরে স্কুলে আসেনি প্রশ্নের উত্তরে, মেয়েটি জানায় পরিবার যখন তাকে ইউনিফর্ম কিনে দেবে তখনই সে সেটি পরে স্কুলে আসবে। একথা শুনে বেজায় চটে যান প্রাক্তন গ্রাম প্রধান। সকলের সামনেই ছাত্রীকে হেনস্থার অভিযোগ ওঠে।

আরও পড়ুন: [ ফের কোভিড পজিটিভ অমিতাভ বচ্চন, নিজেই দিলেন খারাপ খবর ]

মেয়েটির মায়ের অভিযোগের ভিত্তিতে, অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে লাঞ্ছনা, ভয় দেখানো এবং তফসিলি জাতি, উপজাতি (অত্যাচার প্রতিরোধ) আইনের অধীনে একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে পরিবারের অভিযোগের ভিত্তিতে অভিযুক্তদের ধরতে তল্লাশি চালানো হচ্ছে।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dalit girl thrashed thrown out of uttar pradesh school by ex pradhan for not wearing uniform