বড় খবর

উত্তরপ্রদেশে ফের দলিত লাঞ্ছনা, বৃদ্ধকে জোর করে মূত্র পান করানোর চেষ্টা

অভিযুক্তের বিরুদ্ধে আগেই ওই বৃদ্ধ হামলার অভিযোগে থানায় নালিশ জানিয়েছিলেন। তারপরই আসে অভিযোগ তুলে নেওয়ার প্রস্তাব। কিন্তু আপোসে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত এই বর্বরতার শিকার হতে হল দলিত বৃদ্ধকে।

যোগী রাজ্যের বদল নেই। উত্তরপ্রদেশে ফের দলিত লাঞ্ছনার ঘটনা। ৬৫ বছরের এক দলিত বৃদ্ধকে প্রথমে মারধর, পরে জোর করে মূত্র পান করানোর চেষ্টা করা হল। ঘটনা উত্তরপ্রদেশের ললিতপুররের রোদা গ্রামের। অভিযুক্তের বিরুদ্ধে আগেই ওই বৃদ্ধ হামলার অভিযোগে থানায় নালিশ জানিয়েছিলেন। তারপরই আসে অভিযোগ তুলে নেওয়ার প্রস্তাব। কিন্তু আপোসে রাজি না হওয়ায় শেষ পর্যন্ত এই বর্বরতার শিকার হতে হল দলিত বৃদ্ধকে।

দিন কয়েক আগেই অভিযুক্ত সনু যাদব দলিত বৃদ্ধের ছেলের উপর কুঠার নিয়ে চড়াও হয়েছিলেন বলে অভিযোগ। যার বিরুদ্ধে বৃদ্ধ ও তাঁর ছেলে পুলিশে অভিযোগ জানান। এরপরই অথ্যাচারের ঘটনা বৃদ্ধি পায়। অভিযোগ তুলে নিয়ে অপোসে রফার কথা বলেন সনু।

যদিও আপোসে রাজি হননি দলিত বৃদ্ধ ও তাঁর ছেলে। অভিযোগ, রাগে এ দিন ফের তাঁদের উপ চড়াও হন সনু যাদব। মারধরের পর বৃদ্ধকে নূত্র পান করানোর চেষ্টা করে অভিযুক্ত। বৃদ্ধের কথায়, ‘অভিযোগ তুলে না নেওয়ায় লাঠি দিয়ে এ দিন আমাকে মেরেছে সনু যাদব। তারপর মূত্র পান করার জন্য জোরাজুরি করে। কোনও মতে মুক্তি মিলেছে।’

ললিতপুরের পুলিশ সুপার মির্জা মাঞ্জার বেগ জানিয়েছেন, অভিযুক্তদের ধরতে অভিযান শুরু হয়েছে। মির্জার কথায়, ‘রোদা গ্রামে কয়েকজন প্রবাবশালী ব্যক্তি দু’জন গ্রামবাসীর উপর অথ্যাচার চালিয়েছে। পুলিশ অভিযোগের ভিত্তিতে এফআইআর দায়ের করছে। মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। বাকিদের সন্ধান চলছে। এসব বরদাস্ত করা হবে না।’

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dalit man forced to drink urine in uttar pradesh

Next Story
দেশে দৈনিক সংক্রমণ কমে ৫৫ হাজার, ২৪ ঘন্টায় কমল মৃত্যুর সংখ্যাও
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com