বড় খবর


প্রয়াত বর্ষীয়ান কংগ্রেস নেতা মোতিলাল ভোরা

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, মূত্রনালিতে সংক্রমণ নিয়ে কয়েকদিন আগে তিনি ওখলায় এসকর্টস হাসপাতালে ভর্তি হন। তাঁর ফুসফুসেও সংক্রমণ ছিল।

Motilal Vora dies, মোতিলাল ভোরা
ফাইল ছবি।

বর্ষীয়ান কংগ্রেস নেতা মোতিলাল ভোরার জীবনাবসান। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৯৩। গত অক্টোবরে মধ্য়প্রদেশের প্রাক্তন মুখ্য়মন্ত্রী করোনায় আক্রান্ত হয়েছিলেন। সেসময় দিল্লিতে এমসে ভর্তি করা হয় তাঁকে। সংবাদসংস্থা পিটিআই-কে তাঁর পরিবার জানিয়েছেন, কোভিড পরবর্তী সমস্য়ায় ভুগছিলেন তিনি। প্রবীণ কংগ্রেস নেতার প্রয়াণে শোকের ছায়া রাজনৈতিক মহলে।

সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, মূত্রনালিতে সংক্রমণ নিয়ে কয়েকদিন আগে তিনি ওখলায় এসকর্টস হাসপাতালে ভর্তি হন। তাঁর ফুসফুসেও সংক্রমণ ছিল। ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল তাঁকে।

আরও পড়ুন: দিল্লি সীমানার কাছে বিক্ষোভরত কৃষকের আত্মহত্য়ার চেষ্টা

১৯২৭ সালে জন্ম ভোরার। রাজনীতিতে যোগদানের আগে একাধিক সংবাদপত্রে কাজ করেছিলেন তিনি। বহু বছর ধরে তিনি কংগ্রেসের কোষাধ্য়ক্ষ পদে দায়িত্ব সামলেছেন। রাজ্য়সভার সাংসদ হিসেবেও দায়িত্ব সামলেছেন তিনি। চলতি বছরের এপ্রিল পর্যন্ত ছত্তিসগড়ে উত্তরপ্রদেশের প্রাক্তন রাজ্য়পাল ছিলেন তিনি। কংগ্রেস আমলে কেন্দ্রীয় স্বাস্থ্য় ও পরিবারকল্য়াণ এবং অসামরিক বিমান মন্ত্রকের দায়িত্ব সামলেছেন তিনি।

মোতিলাল ভোরার প্রয়াণে শোকপ্রকাশ করে টুইট করেছেন প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Web Title: Day after celebrating 93rd birthday congress leader motilal vora dies

Next Story
করোনার নয়া স্ট্রেন ঘিরে আতঙ্ক, ভারত-ব্রিটেন বিমান পরিষেবা বন্ধNew coronavirus strain, করোনা
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com