scorecardresearch

বড় খবর

ভিন ধর্মে প্রেম, প্রেমিকের বাড়ি জ্বালিয়ে দেওয়ার ঘটনায় তোলপাড় আগ্রা

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে সাজিদকে নিরপরাধ বলেও দাবি করতে দেখা গিয়েছে তরুণীকে।

ভিন ধর্মে প্রেমের ঘটনার জের। প্রেমিকের বাড়িতে আগুন ধরিয়ে দিল উন্মত্ত জনতা।

 ভিন ধর্মে প্রেমের ঘটনার জের। প্রেমিকের বাড়িতে আগুন ধরিয়ে দিল উন্মত্ত জনতা। ঘটনাটি ঘটেছে আগ্রাতে। ওই যুবকের নাম সাজিদ। আগ্রার রুনাক্তা এলাকায় তাঁর একটি জিম রয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাঝে নিরুদ্দেশ হয়ে যান ওই যুবক ও যুবতী। এর দু’দিন পর ২২ বছরের যুবতীর খোঁজ মেলে। তবে সাজিদ এখনও নিরুদ্দেশ। স্থানীয় হিন্দুত্ববাদী সংগঠন ‘ধরম জাগরণ সমন্বয় সংঘ’ যুবকের বিরুদ্ধে অপহরণের অভিযোগ এনে তার বাড়ি ঘর জ্বালিয়ে দেয়। এই ঘটনায় এলাকায় তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এই ঘটনায় বেশ কয়েকজন জখম হয়েছেন বলে সূত্রের খবর। রেয়াত করা হয়নি যুবকের এক নিকট আত্মীয়কেও।

এদিকে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে সাজিদকে নিরপরাধ বলেও দাবি করতে দেখা গিয়েছে তরুণীকে। ভিডিওতে তাকে বলতে শোনা গিয়েছে “‘আমরা সাবালক। আমি ওর সঙ্গে স্বেচ্ছায় গিয়েছিলাম।’এদিকে পুলিশের এক সিনিয়ার আধিকারিকও জানান যুবক যুবতী দুজনেই সাবালক। এরপরেই আগুন ধরানোর ঘটনাকে কেন্দ্র করে তৎপর হয় প্রশাসন।

আরও পড়ুন: হনুমান জয়ন্তীর শোভাযাত্রা ঘিরে ধুন্ধুমার, সংঘর্ষ থামাতে গিয়ে জখম ৬ পুলিশকর্মী

জানা  গিয়েছে ইতিমধ্যেই ওই যুবকের বাড়িতে আগুন লাগানোর ঘটনায় একটি এফএইআর দায়ের করেছে পুলিশ। পাশাপাশি কর্তব্যে গাফিলতির অভিযোগে সিকান্দ্রা থানার ওসিকে সাসপেন্ডও করা হয়েছে। সিনিয়র এসপি সুধীর কুমার সিং ঘটনা প্রসঙ্গে জানান, ওই পুলিশ কর্মীর বিরুদ্ধে দোষ প্রমাণিত হলে কঠোর শাস্তির ব্যবস্থা করা হবে। সেই সঙ্গে তিনি বলেন, এই ঘটনায় নিরপেক্ষ তদন্ত চলছে”। ইতিমধ্যেই ঘটনায় জড়িত সন্দেহে আট জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। সে সঙ্গে তিনি বলেন, “ঘটনার আগে ওই  এলাকায় একটি সভা অনুষ্ঠিত হয়েছিল । নির্যাতিতার বক্তব্য না নেওয়া পর্যন্ত সাজিদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া যাবে না। ধারণা করা হচ্ছে যারা দাঙ্গা চালিয়েছে তারা ওই এলাকারই। আমরা ফুটেজ স্ক্যান করছি এবং আরও কিছু মূল্যায়ন করতে স্থানীয় লোকেদের জিজ্ঞাসাবাদ করছি।”

স্থানীয় বাসিন্দারা সানডে এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে সাজিদ এবং ওই যুবতী মাত্র কয়েকটি বাড়ি দূরত্বে থাকেন এবং তারা একে অপরকে দীর্ঘদিন ধরে চেনেন। সোমবার তারা পালিয়ে যাওয়ার পর, যুবতীর পরিবার সাজিদের বিরুদ্ধে অপহরণের অভিযোগ দায়ের করে। এলাকার হিন্দু সম্প্রদায়ের সদস্যদের বিক্ষোভও শুরু হয়। এরপরই চলে সাজিদের বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা”।

Read full story in English

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Day after houses set on fire tension fear envelope agra area