scorecardresearch

মিড ডে মিলে ‘মরা টিকটিকি’! অঙ্গনওয়াড়িতে অসুস্থ ১৭ শিশু

গুরুত্ব বিচার করে জেলাশাসক হাসপাতালে গিয়ে অসুস্থ শিশুদের পরিবারের সঙ্গে কথা বলেন। খোঁজখবর নেন চিকিৎসার।

Tamilnadu Anganwadi
প্রতীকী ছবি।

Tamilnadu: মরা টিকটিকি-সহ মিড ডে মিল খেয়ে তামিলনাড়ুতে অসুস্থ ১৭ শিশু। জানা গিয়েছে, সেই রাজ্যের কুড্ডালুর জেলার এক অঙ্গনওয়াড়ি কেন্দ্রের এই  ঘটনা। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, কেন্দ্রের দুই কর্মী জয়চিত্রা এবং আমসাভালি শিশুদের মিড ডে মিলের খাবার পরিবেশন করেন। সেই খাবার খেয়েই কয়েকজন অস্বস্তি বোধ করে। কয়েকজন বমি করতে শুরু করে। বিপদ বুঝে তড়িঘড়ি অসুস্থদের অ্যাম্বুলেন্সে জেলা হাসপাতালে পাঠানো হয়।  

ঘটনার গুরুত্ব বিচার করে জেলাশাসক কে বালসুব্রহ্মণ্যম হাসপাতালে গিয়ে অসুস্থ শিশুদের পরিবারের সঙ্গে কথা বলেন। খোঁজখবর নেন চিকিৎসার ব্যাপারে। খাবারে বিষক্রিয়ার সন্দেহে নমুনা পাঠানো হয়েছে ল্যাবরেটরিতে। যদিও প্রাথমিক চিকিৎসার পর ১৭ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছে। এমনটাই হাসপাতাল সূত্রে খবর।

তবে, এই ধরনের ঘটনা আটকাতে জেলাজুড়ে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের খাবারের গুণমান পরীক্ষার নির্দেশ দিয়েছেন জেলাশাসক। পুলিশি তদন্তে সন্দেহভাজন দুই কর্মীর জড়িত থাকার প্রমাণ মিললে, উপযুক্ত শাস্তির হুঁশিয়ারি দিয়েছেন জেলাশাসক। যেহেতু প্রত্যেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছে, তাই কোনও মামলা রুজু করেনি স্থানীয় থানা। তবে মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশ।  

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Dead lizard in afternoon meals 17 children in tamilnadu were hospitalised after consuming national