বড় খবর

মৃত্যু পেরোল ২ লক্ষ, বিশ্বের মধ্যে ভারতে মৃত্যুহার সর্বনিম্ম, জানালেন স্বাস্থ্যমন্ত্রী

দেশে একদিন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭। মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫, যা সর্বকালের সর্বোচ্চ ভারতে।

corona death, covid-19 death, covid death, death
Covid-19 death: দেশে মৃত্যুর সংখ্যা নিয়ে শোরগোল? ফাইল চিত্র

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে প্রতিদিন ক্ষতবিক্ষত হচ্ছে দেশ। সংক্রমণের পাশাপাশি মৃত্যুর হার যেভাবে বৃদ্ধি পেয়েছে তা চিন্তায় ফেলেছে গোটা বিশ্বকে। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী পরিসংখ্যান প্রকাশ করে জানিয়েছেন ভারতে কোভিডে মৃত্যু হার ১.১১%, যা বিশ্বের মধ্যে সর্বনিম্ম।

বৃহস্পতিবার দেশে একদিন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ লক্ষ ৭৯ হাজার ২৫৭। মৃত্যু হয়েছে ৩ হাজার ৬৪৫, যা সর্বকালের সর্বোচ্চ ভারতে। এখনও পর্যন্ত মোট করোনা সংক্রমিতের সংখ্যা পৌঁছেছে ১ কোটি ৮৩ লক্ষ ৭৬ হাজার ৫২৪-এ। দেশে মোট মৃতের সংখ্যা ২ লক্ষ ৪ হাজার ৮৩২। এদিকে, রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধী-সহ বিরোধী দলের একাধিক নেতা দাবি করেছেন যে মহামারী সম্পর্কে আসল সত্য প্রকাশ করা হয়নি। মৃত্যুর খবরও কম-বেশি করে প্রকাশিত হচ্ছে।

আরও পড়ুন, ‘বিশ্বের কোনও বিজ্ঞানী কোভিডের দ্বিতীয় ঢেউ নিয়ে আগাম পূর্বাভাস দেননি’

কিছুদিন আগেই কেন্দ্রকে নিশানা করে রাহুল গান্ধী টুইটে লেখেন, “সত্যকে ঢেকে রাখা হচ্ছে, অক্সিজেন ঘাটতি অস্বীকার করা হচ্ছে। ভারত সরকার মৃত্যু ঢাকতে নকল চিত্র প্রকাশ করার জন্য যা পারছে করে যাচ্ছে।”

অন্যদিকে, প্রিয়াঙ্কা গান্ধী উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে লেখা একটি চিঠিতেও মৃত্যুর পরিসংখ্যানকে “নকল করা” হচ্ছে বলে অভিযোগ করেছিলেন। যদিও কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কথায়, সংক্রমিত হওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত গতিতে দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে। ভারত এখন এই করোনা অতিমারী মোকাবিলার জন্য আগের থেকে অনেক বেশি প্রস্তুত।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Death toll crosse 2 lakh harsh vardhan told indias covid fatality rate lowest in the world

Next Story
কোভিশিল্ডের পর এবার কোভ্যাক্সিন! দেশীয় টিকার দাম কমাল Bharat BiotechCorona Vaccine, Side Effects, Allergy
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com