বড় খবর

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘গুলাব’, অন্ধ্র-ওড়িশা উপকূলে জারি কমলা সতর্কতা

বঙ্গোপসাগরে ফের দুর্যোগের ঘনঘটা।

Cyclone Gulab
বঙ্গোপসাগরে ফের দুর্যোগের ঘনঘটা।

বঙ্গোপসাগরে ফের দুর্যোগের ঘনঘটা। উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে তৈরি হওয়া অতি গভীর নিম্নচাপ পরিণত হয়েছে ঘূর্ণিঝড়ে। পাকিস্তানের দেওয়া নাম অনুযায়ী, ঘূর্ণিঝড় গুলাব ধেয়ে আসছে অন্ধ্র-ওড়িশা উপকূলের দিকে। মৌসম ভবন, কমলা সতর্কতা জারি করেছে উত্তর অন্ধ্রপ্রদেশ এবং দক্ষিণ ওড়িশা উপকূলের জন্য।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণিঝড় রবিবার ওড়িশার দক্ষিণ এবং অন্ধ্রপ্রদেশের উত্তরে কলিঙ্গপত্তনমের উপর দিয়ে স্থলভাগে আছড়ে পড়বে। তার পর তা অতিক্রম করবে আরও স্থলভাগের দিকে। শক্তি হারাবে তারপর। তার আগে ওড়িশা ও অন্দ্রপ্রদেশের উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ রাজ্যে সেরকম প্রভাব না পড়লেও মেদিনীপুর উপকূলে বৃষ্টি হতে পারে। ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুরে দিঘা-সহ একাধিক উপকূলবর্তী এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। আধিকারিকরা সেখানে গিয়েছেন। এদিকে, দুর্যোগের কারণে সতর্ক নবান্ন। আগামী ৫ তারিখ পর্যন্ত সমস্ত রাজ্য সরকারি কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Deep depression over bay of bengal intensifies into cyclonic storm gulab

Next Story
‘শুভ কর্মপথে, ধরো নির্ভয় গান’, কবিগুরুর বাণী উল্লেখ করে রাষ্ট্রসংঘে বার্তা মোদীরModi at UNGA
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com