scorecardresearch

বড় খবর

সিলমোহর প্রতিরক্ষা মন্ত্রকের, ২২৯০ কোটি টাকার সমরাস্ত্র কিনছে ভারত

রাইফেল কেনার পাশাপাশি নৌবাহিনী ও ভারতীয় বায়ু সেনার জন্য় স্মার্ট অ্য়ান্টি-এয়ারফিল্ড ওয়েপেন (এসএএডব্লিউ) সিস্টেম কেনার ব্য়াপারেও ছাড়পত্র দিয়েছে ডিএসি।

সিলমোহর প্রতিরক্ষা মন্ত্রকের, ২২৯০ কোটি টাকার সমরাস্ত্র কিনছে ভারত
প্রতীকী ছবি।

সামরিক সরঞ্জাম ঢেলে সাজাতে নয়া উদ্য়োগ কেন্দ্রের। আমেরিকা থেকে ২ হাজার ২৯০ কোটি টাকার সামরিক অস্ত্রশস্ত্র ও সরঞ্জাম কেনার ব্য়াপারে সোমবার সিলমোহর দিল প্রতিরক্ষা মন্ত্রক। যার মধ্য়ে রয়েছে প্রায় ৭২ হাজার সিগ সোয়ার অ্য়াসল্ট রাইফেল। এ প্রস্তাবটি অনুমোদন করা হয় ডিফেন্স অ্য়াকোয়াজিশন কাউন্সিলের (ডিএসি) বৈঠকে।

জানা যাচ্ছে, রাইফেল কেনার পাশাপাশি নৌবাহিনী ও ভারতীয় বায়ু সেনার জন্য় স্মার্ট অ্য়ান্টি-এয়ারফিল্ড ওয়েপেন (এসএএডব্লিউ) সিস্টেম কেনার ব্য়াপারেও ছাড়পত্র দিয়েছে ডিএসি।

আরও পড়ুন: চ্যালেঞ্জের মুখোমুখি দেশের অর্থনীতি, মানলেন নির্মলা

প্রতিরক্ষামন্ত্রক জানিয়েছে, ”২ হাজার ২৯০ কোটি টাকায় বিভিন্ন অস্ত্রশস্ত্র ও সামরিক সরঞ্জামের ব্য়াপারে অনুমতি দিয়েছে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের নেতৃত্বাধীন ডিএসি”। ভারতীয় সেনায় প্রথম সারির বাহিনীর জন্য় সিগ সোয়ার অ্য়াসল্ট রাইফেল কেনার জন্য় খরচ হবে ৭৮০ কোটি টাকা, এমনটাই জানিয়েছেন আধিকারিকরা। এইচএফ ট্রান্স-রিসিভার সেট কেনার জন্য়ও অনুমোদন মিলেছে বলে জানিয়েছেন তাঁরা।

উল্লেখ্য়, পূর্ব লাদাখে সীমান্তে উত্তেজনার আবহে প্রতিরক্ষামন্ত্রকের এহেন সিদ্ধান্ত উল্লেখযোগ্য় বলে মনে করা হচ্ছে।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Defence ministry approves acquisition of military hardware worth rs 2290 crore