বড় খবর

মর্মান্তিক! অক্সিজেনের অভাবে মৃত্যুর কোলে ঢলে পড়লেন ২৫ রোগী

দিল্লির এক হাসপাতালে মর্মান্তিক ঘটনা। অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৫ করোনা রোগীর। মুমূর্ষ রোগীদের অক্সিজেন দেওয়ার পর্যাপ্ত জীবনদায়ী না থাকার জেরেই এই ঘটনা। করোনা ভাইরাস সংক্রমণ দেশবাসীকে উদ্বেগে ফেলছে। ভাইরাসের এই নতুন স্ট্রেন আগের তুলনায় অনেক বেশি সংক্রমিত হচ্ছে এবং মৃত্যুহার বাড়িয়ে তুলছে। দেশজুড়ে দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই ৩ লক্ষ অতিক্রম করেছে। দেশের রাজ্যগুলিতে করোনা রোগীর […]

হাসপাতালের বাইরে শুয়ে আছেন রোগীরা

দিল্লির এক হাসপাতালে মর্মান্তিক ঘটনা। অক্সিজেনের অভাবে মৃত্যু হল ২৫ করোনা রোগীর। মুমূর্ষ রোগীদের অক্সিজেন দেওয়ার পর্যাপ্ত জীবনদায়ী না থাকার জেরেই এই ঘটনা।

করোনা ভাইরাস সংক্রমণ দেশবাসীকে উদ্বেগে ফেলছে। ভাইরাসের এই নতুন স্ট্রেন আগের তুলনায় অনেক বেশি সংক্রমিত হচ্ছে এবং মৃত্যুহার বাড়িয়ে তুলছে। দেশজুড়ে দৈনিক সংক্রমণ ইতিমধ্যেই ৩ লক্ষ অতিক্রম করেছে। দেশের রাজ্যগুলিতে করোনা রোগীর জন্য পাওয়া যাচ্ছে না হাসপাতাল বেড। অনেক রাজ্যে অক্সিজেন যোগানের অভাব দেখা যাচ্ছে।

আরও পড়ুন, কোভিড হাসপাতালে ভয়াবহ আগুন, মৃত্যু ১৩ করোনা রোগীর

গঙ্গা রাম হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর সংবাদ সংস্থা এএনআইকে বলেন, ‘গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি থাকা সবথেকে অসুস্থ ২৫ জন মারা গিয়েছে। দুই ঘণ্টার বেশি অক্সিজেন বেঁচে নেই। ভেন্টিলেটর এবং বাপ্যাপ ঠিক ভাবে কাজ করছে না। এক্ষুণি অক্সিজেন এয়ারলিফ্ট করিয়ে আনতে হবে। নাহলে হাসপাতালের ৬০ জন রোগীর জীবন বিপন্ন হতে পারে।’

দিল্লির গঙ্গা রাম হাসপাতালের মেডিক্যাল ডিরেক্টর জানিয়ে দেন যে আর মাত্র দুই ঘণ্টার অক্সিজেন বেঁচে আছে তাঁদের হাসপাতালে। অক্সিজেনের ঘাটতি প্রসঙ্গে এই দাবি ওঠার কয়েক ঘণ্টার মধ্যেই অক্সিজেন সরবরাহ করা হয় সেই হাসপাতালে। যদিও বাঁচানো যায়নি ২৫ প্রাণ।

Read the full story in English

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi 25 critical patients die oxygen shortage at ganga ram hospital

Next Story
অক্সিজেন পৌঁছতে এবার বিশেষ ভাবনা, বায়ুসেনার বিমানে আসবে জীবনদায়ী গ্যাস
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com