এনআরএসের পাশে, শুক্রবার দিল্লির এইমসে চিকিৎসক ধর্মঘট

বিবৃতিতে আরও বলা হয়েছে, "এইমস আরডিএ এই ঘটনা নিন্দা করছে এবং পশ্চিমবঙ্গের সহকর্মীদের সমর্থন জানাচ্ছে। ১৪ জুন এমার্জেন্সি ছাড়া সব বিভাগে এক দিনের ধর্মঘট পালন করা হবে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে।" 

By: New Delhi  Updated: June 13, 2019, 07:45:03 PM

নীলরতন সরকার মেডিক্য়াল কলেজের জুনিয়র ডাক্তার পরিবহ মুখোপাধ্য়ায়ের উপর হামলার বিরুদ্ধে প্রতিবাদে সরব হলেন দিল্লির এইমসের চিকিৎসকরাও। এদিন এইমসের বেশ কিছু চিকিৎসক মাথায় ব্য়ান্ডেজ বেঁধে কাদে যোগ দেন। শুক্রবার তাঁরা কলকাতার জুনিয়র ডাক্তারদের আন্দোলনের প্রতি সংহতি জানাতে কাজ বয়কট করবেন।

পশ্চিমবঙ্গের সন্ত্রাসের বিরোধিতায় এইমস রেসিডেন্ট ডক্টর্স অ্য়াসোসিয়েশনের তরফ থেকে সারা দেশের রেসিডেন্ট ডক্টর্স অ্য়াসোসিয়েশনকে বয়কটে শামিল হওয়ার আহ্বান জানানো হয়েছে।

আরও পড়ুন, মমতার ক্ষমতা প্রদর্শন: প্রতিবাদে ইস্তফা আট সরকারি ডাক্তারের

বৃহস্পতিবার এইমস আরডিএ-র তরফে এক বিবৃতি দেওয়া হয়েছে। ওই বিবৃতিতে বলা হয়েছে,

আইনশৃঙ্খলা সম্পূর্ণ ভেঙে পড়েছে, হোস্টেলে ডাক্তারদের উপর আক্রমণের খবর আসছে। সরকার সুরক্ষা দিতে ব্য়র্থ, চিকিৎসকদের ন্য়ায়বিচার দিতেও অসমর্থ।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, “এইমস আরডিএ এই ঘটনা নিন্দা করছে এবং পশ্চিমবঙ্গের সহকর্মীদের সমর্থন জানাচ্ছে। ১৪ জুন এমার্জেন্সি ছাড়া সব বিভাগে এক দিনের ধর্মঘট পালন করা হবে বলে ওই বিবৃতিতে জানানো হয়েছে।”

পশ্চিমবঙ্গের মুখ্য়মন্ত্রীকে এ ব্য়াপারে হস্তক্ষেপ করার অনুরোধ জানিয়েছে এইমস আরডিএ।

আরও পড়ুন, কড়া নজরদারিতে দিনভর এসএসকেএম যেন দুর্গ

এদিকে আইএমএ-র তরফ থেকেও সমস্ত রাজ্য় শাখাগুলিকে শুক্রবার প্রতিবাদে শামিল হতে ও কালো ব্য়াজ পরতে নির্দেশ দেওয়া হয়েছে।

পাশাপাশি আইএমএ-র সমস্ত স্থানীয় শাখা এবং ব্য়ক্তি সদস্য়রা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি লিখে চিকিৎসক ও হাসপাতালের উপর আক্রমণ রুখতে কেন্দ্রীয় আইন প্রণয়ন করার অনুরোধ জানাবেন।

Read the Full Story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the General News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi aiims resident doctors supports nrs colleagues one day strike friday

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X