scorecardresearch

বড় খবর

১০০ কোটি টাকার জালিয়াতি! বিমানবন্দরে গ্রেফতার দিল্লির ব্যবসায়ী

মন্টি চাড্ডাকে বুধবার রাতে ১০০ কোটি টাকার জালিয়াতি মামলায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার করলেন দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার আধিকারিকরা।

100 crore fraud monty chadha

নাম, মনপ্রীত সিং চাড্ডা ওরফে মন্টি চাড্ডা, ধনকুবের মদ ব্যবসায়ী পন্টি চাড্ডার পুত্র। আবার ওয়েভ গ্রুপের ভাইস-প্রেসিডেন্টও বটে। মন্টিকে বুধবার রাতে ১০০ কোটি টাকার জালিয়াতি মামলায় দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে গ্রেফতার করলেন দিল্লি পুলিশের অর্থনৈতিক অপরাধ শাখার আধিকারিকরা। পুলিশ সূত্রের খবর, থাইল্যান্ডের ফুকেটে যাওয়ার উড়ান ধরার অপেক্ষায় ছিলেন মন্টি।

অর্থনৈতিক অপরাধ শাখার অতিরিক্ত কমিশনার শুভাশিস চৌধুরী জানিয়েছেন, মন্টির নামে কয়েকমাস আগে একটি লুক আউট নোটিস জারি হয়, এবং গত বছর ওয়েভ গ্রুপ এবং মন্টির বিরুদ্ধে জালিয়াতির মামলাও দায়ের করা হয়।

২০১৮ সালের জানুয়ারি মাসে নথিভুক্ত করা ওই এফআইআর-এ বলা হয়, গাজিয়াবাদে একটি প্রতিশ্রুত হাই-টেক টাউনশিপ বানাতে ব্যর্থ হয়েছেন চাড্ডা এবং তাঁর কোম্পানি। ভারতীয় দণ্ডবিধির ৪২০ (জালিয়াতি), ৪০৬ (প্রতিশ্রুতি ভঙ্গের অপরাধ) এবং ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র) ধারায় দায়ের হয় ওই মামলা।

আজ স্থানীয় আদালতে হাজির করা হয় মন্টি চাড্ডাকে।

উল্লেখ্য, মন্টির বাবা পন্টি চাড্ডা এবং তাঁর ছোট ভাইকে ২০১২ সালে এক সম্পত্তি সংক্রান্ত বিবাদের জেরে দক্ষিণ দিল্লিতে তাঁদের বিলাসবহুল ফার্মহাউজে গুলি করে মারা হয়। তখন থেকেই পারিবারিক ব্যবসার দায়িত্বে ছিলেন মন্টি।

Stay updated with the latest news headlines and all the latest General news download Indian Express Bengali App.

Web Title: Delhi businessman monty chadha arrested in cheating case