বড় খবর

দিল্লি পুলিশের সামনে মাস্কহীন দম্পতির হম্বিতম্বি, প্রকাশ্যে চুম্বনের হুঙ্কার, তারপর?

করোনাভাইরাস বলে কিছু নেই, মানুষকে হয়রানির জন্য পুলিশ এ রকম করছে— এই অভিযোগ করতেও দেখা গিয়েছে ওই মহিলাকে।

Covid-19 Night Lockdown in Delhi, Delhi Police, High Court, Covid Protocols, Arvind Kejariwal
এই দম্পতির বিরুদ্ধে অভিযোগের তির। ছবি: ANI/Twitter

করোনা ভাইরাস বলে কিছু নেই! মানুষকে হয়রানির জন্য এসব ফন্দি-ফিকির! সম্প্রতি নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে দিল্লির এক দম্পতির পুলিশের প্রতি এমন আচরণ। রীতিমতো ধমক-চমক দিয়ে মাস্ক না পরে থাকা ওই দম্পতি দিল্লি পুলিশকে এভাবেই শাসিয়ে গিয়েছে। করোনা বিধি ভঙ্গের দায়ে সোমবার দু’জনকেই গ্রেফতার করা হয়েছে। ঠিক কী হয়েছিল? জানা গিয়েছে, রাজধানী দিল্লিতে সপ্তাহান্তের লকডাউনের মধ্যেই রবিবার এক দম্পতি গাড়ি নিয়ে বেরিয়েছিলেন ঘুরতে। দিল্লি হাইকোর্টের নির্দেশ রয়েছে গাড়িতেও আপনাকে মাস্ক পরতে হবে। সেই নির্দেশ ভঙ্গ করায়  বিকাল ৪টে নাগাদ দিল্লির দরিয়াগঞ্জ এলাকায় কর্তব্যরত পুলিশ অফিসাররা ধরেছিলেন তাঁদের। তখন ওই দম্পতি পুলিশকর্মীদের সঙ্গে অভব্য আচরণ করেছে বলে অভিযোগ।

ভাইরাল ভিডিয়োতে ওই ব্যক্তিকে বলতে শোনা যাচ্ছে, ‘কেন আপনি আমাদের গাড়ি থামালেন? আমি আমার স্ত্রীর সঙ্গে যাচ্ছি।’ পুলিশকর্মীরা তাঁদের দু’জনকে মাস্ক পরার কথা বললেও তা পরেননি তাঁরা। উল্টে গাড়ি থেকে বেরিয়ে রীতিমতো আগ্রাসী ভাবে পুলিশের সঙ্গে কথা বলেছেন ওই মহিলা। চালান কাটার জন্য পুলিশকে ‘ভিখারি’ বলেন তিনি।

দেখুন সেই ভিডিও:

করোনাভাইরাস বলে কিছু নেই, মানুষকে হয়রানির জন্য পুলিশ এ রকম করছে— এই অভিযোগ করতেও দেখা গিয়েছে ওই মহিলাকে। পাশাপাশি পুলিশ কর্মীদের দিকে চ্যালেঞ্জ ছুড়ে ওই মহিলা বলেছেন, ‘আমি আমার স্বামীকে চুম্বন করব। আপনি আটকাতে পারবেন?’

পুলিশ জানিয়েছে, ওই দম্পতির নাম পঙ্কজ দত্ত এবং আভা গুপ্তা। লকডাউনে জরুরিকালীন পরিস্থিতিতে যাওয়ার জন্য কোনও অনুমতিপত্র ছিল না তাঁদের। মাস্কও পরেননি তাঁরা। যদিও দিল্লি হাইকোর্ট কিছুদিন আগে গাড়ির মধ্যেও মাস্ক পরে থাকা বাধ্যতামূলক বলে জানিয়েছিল। পুলিশের এক অফিসার জানিয়েছেন, রবিবার পঙ্কজকে গ্রেফতার করা হয়েছে। সোমবার তাঁকে আদালতে পেশ করা হয়। আভাকেও সোমবার গ্রেফতার করে আদালতে পেশ করা হয়েছে।

এদিকে, ১৯ এপ্রিল সোমবার রাত ১০টা থেকে লকডাউন ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। আগামী সোমবার ভোর ৫টা অবধি চলবে এই লকডাউন।

 

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi couple insulted police termed them beggar for issuing challan for violating covid norms national

Next Story
‘মানবতা বিরোধী অপরাধ’, রেমডেসিভির-কাণ্ডে ফড়নবিসকে খোঁচা প্রিয়াঙ্কারModi Government, Vaccination, Priyanka Gandhi, Tika utsav, Congress
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com