বড় খবর

মেলেনি প্রমাণ, উন্নাও কাণ্ডে খুনের অভিযোগ থেকে মুক্ত কুলদীপ সেনেগার

আদালতের দাবি, প্রাথমিক ভাবে খুনের কোনও প্রমাণ পাওয়া যায়নি অভিযুক্তদের বিরুদ্ধে।

Delhi court discharges Sengar, five others in accident case
কুলদীপ সিং সেনগার। ফাইল ছবি

উন্নাও ধর্ষণ কাণ্ডে নির্যাতিতার পরিবার এবং তাঁর আইনজীবীকে প্রাণে মারার অভিযোগে সোমবার প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সেনেগারকে মুক্তি দিল দিল্লি কোর্ট। এদিন আদালত জানায়, নির্যাতিতার পরিবার ও তাঁর আইনজীবী পথ দুর্ঘটনায় মৃত। তাঁদের খুনের কোনও প্রমাণ পাওয়া যায়নি। তাই সেনেগার-সহ ৬ জনকে মুক্তি দেয় আদালত।

অতিরিক্ত মুখ্য নগর দায়রা বিচারক রবীন্দ্র কুমার পাণ্ডে সেনেগার-সহ ৬ জনকে মুক্তি দেয় খুনের অভিযোগ থেকে। বাকিরা হলেন কোমল সিং, অরুণ সিং, জ্ঞানেন্দ্র সিং, রিঙ্কু সিং এবং আদেশ সিং। আদালতের দাবি, প্রাথমিক ভাবে খুনের কোনও প্রমাণ পাওয়া যায়নি অভিযুক্তদের বিরুদ্ধে।

আদালত এও জানায়, অপরাধমূলক ষড়যন্ত্রেরও কোনও প্রমাণ পাওয়া যায়নি। তবে অভিযোগকারী এবং তাঁর পরিবারের সদস্যদের বয়ান আদালতে রেকর্ড করা হয়েছে। উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ জুলাই নির্যাতিতার আত্মীয় এবং আইনজীবীর মৃত্যু হয় গাড়ি দুর্ঘটনায়। রায়বেরেলি জেলায় সেই দিন ট্রাকের ধাক্কায় দুর্ঘটনা হয়। নির্যাতিতাও সেদিন আহত হন। তারপর দিল্লিতে চিকিৎসার জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়।

আরও পড়ুন AFSPA প্রত্যাহারের দাবিতে নাগাল্যান্ড বিধানসভায় প্রস্তাব পাশ, চাপ বাড়ল কেন্দ্রের

তবে আদালত এদিন ট্রাকের চালকের বিরুদ্ধে বেশ কয়েকটি ধারায় মামলা রুজু করে। আশিস কুমার পাল নামে ওই চালকের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা হয়েছে। সেনেগারের তিন সহযোগীর বিরুদ্ধেও একই ধারায় মামলা হয়েছে।

প্রসঙ্গত, নির্যাতিতা এবং তাঁর পরিবারকে হুমকি দেওয়ার অভিযোগে সিবিআই তদন্ত শুরু হয়েছিল। সেই তদন্তের প্রেক্ষিতে এদিন আদালত জানায়, “প্রত্যক্ষ কোনও হুমকি দেওয়ার প্রমাণ মেলেনি তদন্তে। শুধুমাত্র অভিযোগকারী, নির্যাতিতা এবং নির্যাতিতার পরিবারের বয়ানের ভিত্তিতে তদন্ত হয়েছিল। কিন্তু কোনও প্রমাণ পাওয়া যায়নি।”

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and General news here. You can also read all the General news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Delhi court discharges sengar five others in accident case

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com